কাজী শামীম কাতার থেকে
Published : Thursday, 10 May, 2018 at 1:32 AM, Count : 190
পাসপোর্টের মেয়াদ দশ বছরের দাবী, বাংলাদেশ সাংবাদিক ফোরাম কাতারের

পাসপোর্টের মেয়াদ দশ বছরের দাবী, বাংলাদেশ সাংবাদিক ফোরাম কাতারের

কাতারে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত আসুদ আহমদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ ও মতবিনিময় করেছেন কাতারে কর্মরত বাংলাদেশী গণমাধ্যমকর্মীদের সংগঠন 'বাংলাদেশ সাংবাদিক ফোরাম কাতার' এর নেতৃবৃন্দগন।

গত সোমবার সকালে বাংলাদেশ দূতাবাসে অনুষ্ঠিত এই বৈঠকে রাষ্ট্রদূত মহোদয়ের মাধ্যমে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের নিকট নতুন ই- পাসপোর্ট এর মেয়াদ দশ বছর করার জন্য আবেদন জানানো হয়। এছাড়াও কাতার প্রবাসী বাংলাদেশী শ্রমিকদের জীবন মান উন্নয়ন ও কাতার-বাংলাদেশ সম্পর্কসহ বিভিন্ন বিষয়ে আলোচনা হয়।

মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন- সাংবাদিক ফোরাম'র সভাপতি হোসেন শহীদ সরোয়ার্দী সরোয়ার, সাধারণ সম্পাদক ইউসুফ পাটোয়ারী লিংকন ও যুগ্ন সম্পাদক কাজী শামীম। এছাড়াও আরো উপস্থিত ছিলেন সাংগঠনিক সম্পাদক রহিম পারভেজ, প্রচার সম্পাদক ইয়াকুব আলী বাহাদুর, সাহিত্য সম্পাদক আবু তৈয়ব মিশুক, সাংস্কৃতিক সম্পাদক আবুল হাসেম, কার্যকরী সদস্য আবুল কাশেম, প্রধান উপদেষ্টা বীর মুক্তিযোদ্বা মোহাম্মদ মুসা ও উপদেষ্টা আব্দুল জলিলসহ প্রমুখ।

রাষ্ট্রদূত উপস্থিত সাংবাদিকদের ধন্যবাদ জানিয়ে বলেন, প্রবাসে বাংলাদেশের সুনাম ও সম্মান রক্ষায় আপনারা গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছেন। আপনারা জানেন, কথিত ফ্রি ভিসা বাণিজ্য বন্ধে দূতাবাস কঠোর অবস্থানে রয়েছে।

এসময় আরো উপস্থিত ছিলেন, দূতাবাসের মিশন প্রধান প্রথম সচিব জাবেদ ইকবাল, প্রথম সচিব (পাসপোর্ট বিভাগ) নাজমুল হাসান, দ্বিতীয় সচিব আজগর আলী।

প্রবাসীদের জাতীয় পরিচয় পত্র প্রদানসহ ভোটাধিকার প্রয়োগ,প্রবাসী কমিউনিটির নেতৃবৃন্দ ও সংবাদকর্মীদের করণীয়, শ্রমিকদের সমস্যা ও তার সমাধানে দূতাবাসের অগ্রণী ভূমিকা সহ প্রবাসীদের কল্যাণে বাংলাদেশ সরকারের বিভিন্ন পদক্ষেপসহ প্রবাসীদের স্বার্থসংশ্লিষ্ট নানা বিষয় নিয়ে বিশদ আলোচনা হয়।


« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
সম্পাদক ও প্রকাশক: নাজমুল হক শ্যামল
দৈনিক নতুন সময়, বাড়ি ৭/১, রোড ১, পল্লবী, মিরপুর ১২, ঢাকা- ১২১৬
ফোন: ৫৮৩১২৮৮৮, ০১৯৯৪ ৬৬৬০৮৯, ইমেইল: newsnotunsomoy@gmail.com
Developed & Maintainance by i2soft