নতুন সময় প্রতিবেদক
Published : Saturday, 5 May, 2018 at 7:30 PM, Update: 06.05.2018 11:05:07 AM, Count : 59
লন্ডনে তারেক-মওদুদ কয়েক দফা বৈঠক, কি কথা হলো?

লন্ডনে তারেক-মওদুদ কয়েক দফা বৈঠক, কি কথা হলো?

যুক্তরাজ্য সফরে গিয়ে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারপারসন তারেক রহমানের সঙ্গে কয়েক দফা বৈঠক করেছেন দলের স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ।

প্রায় তিন সপ্তাহের সফর শেষে বিএনপির আলোচিত এই নেতা গত বৃহস্পতিবার দেশে ফিরেছেন। এরপর থেকেই বিএনপির নেতাকর্মীরা উৎসুক হয়ে আছেন।

তারা তারেক রহমান এবং মওদুদ আহমদের মধ্যকার বৈঠকের আলোচ্য এবং দিক-নির্দেশনা সম্পর্কে জানতে আগ্রহ প্রকাশ করেছেন।

সম্প্রতি বিএনপির বিরোধী শিবির থেকে তার সঙ্গে তারেক রহমানের সম্পর্কের টানাপোড়েন, খালেদা জিয়ার মামলা নিয়ে অসন্তুষ্টি ছাড়াও দলের সংকটে তার নেতিবাচক ভূমিকা নিয়ে ভেতরে-বাইরে জোরালো আলাপ চলছে।

এমন পরিস্থিতিতে লন্ডনে গিয়ে স্বয়ং তারেক রহমানের সঙ্গে বৈঠক করে এলেন বাংলাদেশের রাজনীতির আলোচিত পুরুষ ব্যারিস্টার মওদুদ আহমদ। তাদের মধ্যকার এই বৈঠককে গুরুত্বপূর্ণ চোখে দেখছেন বিএনপির নেতারা।

বৃহস্পতিবার দেশে ফিরলেও ব্যক্তিগত যোগাযোগের মোবাইল ফোনটি শুক্রবার পর্যন্ত বন্ধ রেখেছিলেন মওদুদ আহমদ।

শনিবার সকালে মওদুদ আহমদ জানান, লন্ডনে তিন সপ্তাহের সফরে দলের ভারপ্রাপ্ত চেয়ারপারসন তারেক রহমানের সঙ্গে তার কয়েক দফা বৈঠক হয়েছে।

বৈঠকের বিষয়বস্তু সম্পর্কে জানতে চাইলে মৃদু হেসে তিনি বলেন, ‘সেটি তো বলা যাবে না। বলে দিলেই তো সব শেষ।’

তবে লন্ডনে বিএনপির একাধিক সূত্র জানিয়েছে, লন্ডনে তারেক রহমানের সঙ্গে তিন থেকে চারবার দেখা করে দীর্ঘ আলাপ করেছেন মওদুদ আহমদ। তাদের একান্ত বৈঠকে ঘনিষ্ঠরা ছাড়া কেউই থাকতে পারেননি। এরই মধ্যে একদিন তারা নৈশভোজও করেছেন।

তারেক ও মওদুদের বৈঠক সম্পর্কে যুক্তরাজ্য বিএনপির সভাপতি এমএ মালেক বলেন, ‘লন্ডনে তারেক রহমানের সঙ্গে ব্যারিস্টার মওদুদ আহমদ বৈঠক করেছেন। কিন্তু, তারা কী নিয়ে আলোচনা করেছেন, আমরা জানি না। তাদের একান্ত বৈঠকে কেউ থাকার সুযোগ পাননি।’

ক্ষমতার পরিবর্তন বলয়ে মওদুদ আহমদকে বাংলাদেশের ‘রহস্য পুরুষ’ বলা হয়ে থাকে। রাজনীতিতে তার তৎপরতাও বেশ আলোচিত। দলীয় সংকটে এই নেতার ভূমিকা নিয়ে স্বয়ং বিএনপির নেতাকর্মীরাও দ্বিধায় পড়ে যান।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার আইনজীবী প্যানেলের অন্যতম প্রভাবশালী সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ। গত মাসে মামলা পরিচালনা নিয়ে ছোট ছেলে প্রয়াত আরাফাত রহমান কোকোর স্ত্রী শর্মিলা রহমানের মাধ্যমে তিনি নিজের অসন্তুষ্টির কথা জানিয়েছেন।

এখন দেখার বিষয়, লন্ডন থেকে দলের ভারপ্রাপ্ত চেয়ারপারসনের কি বার্তা নিয়ে এসেছেন মওদুদ আহমদ? তবে তারেক রহমানের সঙ্গে আলোচনার বিষয়বস্তু নিয়ে শিগগিরই কারাবন্দি খালেদা জিয়ার সঙ্গে দেখা করবেন বলে দল সূত্রে জানা গেছে।



« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
সম্পাদক ও প্রকাশক: নাজমুল হক শ্যামল
দৈনিক নতুন সময়, বাড়ি ৭/১, রোড ১, পল্লবী, মিরপুর ১২, ঢাকা- ১২১৬
ফোন: ৫৮৩১২৮৮৮, ০১৯৯৪ ৬৬৬০৮৯, ইমেইল: newsnotunsomoy@gmail.com
Developed & Maintainance by i2soft