নতুন সময় প্রতিবেদক
Published : Thursday, 26 April, 2018 at 3:56 PM, Count : 849
ইশিখন'র প্রশিক্ষণ কেন্দ্রগুলোকে ডিজিটাল বানাবে

ইশিখন'র প্রশিক্ষণ কেন্দ্রগুলোকে ডিজিটাল বানাবে

দেশের স্বনামধন্য অনলাইন প্রশিক্ষণ পরিচালনাকারী প্রতিষ্ঠান ইশিখন.কম এবার নতুন এক অভিনব পদ্ধতি চালু করছে। সারাদেশের অফলাইন ট্রেইনিং প্রতিষ্ঠানগুলোকে এবার ডিজিটাল প্রশিক্ষণের আওতায় আনার সিদ্ধান্ত নিয়েছেন। এতে দেশের প্রতিটি জেলার কম্পিউটার প্রশিক্ষণ কেন্দ্রগুলো থেকেও ইশিখন.কম এর কোর্সগুলো অনলাইনে সরাসরি করার সুযোগ পাবেন শিক্ষার্থীরা।

এর মাধ্যমে দেশের প্রত্যন্ত অঞ্চলে যারা ওয়েব ডিজাইন, ফ্রিল্যান্সিং এবং অন্যান্য জনপ্রিয় কোর্সগুলো শিক্ষকের অভাবে করতে পারছেন না তারা সহজেই ইশিখনের মাধ্যমে দেশের স্বনামধন্য দক্ষ ও পেশাদার শিক্ষকের আওতায় এই কোর্স করার সুযোগ পাবেন।

ইশিখন ডটকমের প্রধান নিবার্হী ইব্রাহিম আকবর জানান,  প্রশিক্ষণ কেন্দ্র গুলোতে ইশিখন এর শিক্ষার্থীরা টেকনিক্যাল সাপোর্টসহ উক্ত প্রতিষ্ঠানে এসে কোর্সে অংশ নিতে সক্ষম হবেন। এতে পুরো শিক্ষাটা ইশিখন.কম এর কর্পোরেট কেন্দ্র থেকে পরিচালিত হবে। আর শিক্ষার্থীরা চাইলে ঘরে বসে অনলাইনে কিংবা উক্ত কেন্দ্রে এসে ক্লাসে অংশ নিতে পারবেন। এজন্যে উক্ত কেন্দ্রগুলোতে ইন্টারনেট এবং কম্পিউটার সংযুক্ত ল্যাব থাকতে হবে।

প্রতিটি ক্লাস শিক্ষকগণ ঢাকার মুল কেন্দ্র থেকে নিবেন আর শিক্ষার্থীগণ নিজ নিজ জেলার কেন্দ্রগুলোতে গিয়ে কম্পিউটারের মাধ্যমে শিখতে পারবেন। পুরো ক্লাসঅনলাইন/ইন্টারনেটে ভিডিও/স্ক্রিনশেয়ারিং এর মাধ্যমে হবে।

একেবারে  প্রত্যন্ত অঞ্চলের যারা ক্লাসে অংশ নিতে সক্ষম না হবেন, তাদের জন্য আছে ইশিখন এর লাইভ ক্লাস সমূহের টিউটোরিয়াল ডিভিডি। ইশিখন.কম এর জেলাভিত্তিক কেন্দ্রগুলো থেকে কিংবা ওয়েবসাইট থেকে যেকেউ এই ডিভিডিগুলো অর্ডার করতে পারবেন।

প্রসঙ্গত, ২০১৪ সাল থেকে সফলতার সাথে ইশিখন.কম অনলাইনে দেশব্যাপী কম্পিউটার, তথ্য-প্রযুক্তি ও ফ্রিল্যান্সিং কোর্সের উপর প্রশিক্ষণ দিয়ে আসছে। বর্তমানে দেশে সর্ববৃহৎ  এ প্রতিষ্ঠানে ৪০ টির উপর ভিডিও কোর্স ও অনলাইন লাইভ ক্লাস চলমান। ৪৫,০০০ এর অধিক শিক্ষার্থী এই প্রতিষ্ঠান থেকে কোর্স নিয়েছেন।


« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
সম্পাদক ও প্রকাশক: নাজমুল হক শ্যামল
দৈনিক নতুন সময়, বাড়ি ৭/১, রোড ১, পল্লবী, মিরপুর ১২, ঢাকা- ১২১৬
ফোন: ৫৮৩১২৮৮৮, ০১৯৯৪ ৬৬৬০৮৯, ইমেইল: newsnotunsomoy@gmail.com
Developed & Maintainance by i2soft