নতুন সময় ডেস্ক
Published : Saturday, 21 April, 2018 at 10:17 PM
যৌন সম্পর্কের পারদ চড়াতে ভায়াগ্রার পিল? সাবধান

যৌন সম্পর্কের পারদ চড়াতে ভায়াগ্রার পিল? সাবধান

ফিলবানসেরিন নামে এক ধরনের ভায়াগ্রা পিলে দেখা দিয়েছে সমস্যা। মহিলারা আক্রান্ত হচ্ছেন নিম্ন রক্তচাপের মতো রোগ থেকে ফিটের রোগে।

কমে যাচ্ছে যৌন উত্তেজনা। বিছানায় সঙ্গীর পাশে সেভাবে ইচ্ছে হচ্ছে না মিলনের। বাড়ছে চিন্তা। সম্পর্কে প্রভাব পড়বে না তো। পরামর্শ নিয়ে হয়তো আশ্রয় নিলেন ভায়াগ্রার। কিন্তু, যৌন জীবন আগের মতো ফিরে এলেও হয়তো শুরু হয়ে গেল অন্য ধরণের শারীরিক অসুবিধা। তাহলে?

যৌন জীবন ধরে রাখতে ভায়াগ্রার গুরুত্ব অনস্বীকার্য। কিন্তু, গোল বাধছে ভায়াগ্রা থেকে ওষুধ তৈরির সময়। এই ওষুধগুলি বানানোর সময় এমন সব কেমিক্যাল কমপাউন্ড মেশানো হচ্ছে যে তাতে দেখা যাচ্ছে নানা পার্শ্ব প্রতিক্রিয়া।

সম্প্রতি, ফিলবানসেরিন নামে ভায়গ্রার একধরনের পিলে এই প্রবণতা লক্ষ করা গেছে। হল্যান্ডের একদল গবেষক এই ফিলবানসেরিন পিলে একটি পরীক্ষা চালায়। পাশাপাশি ওই ভায়গ্রা পিল ব্যাবহারি মহিলাদের উপরও চলে সমীক্ষা। সেই সমীক্ষার তথ্য জামা ইন্টারন্যাশনাল মেডিসিন প্রকাশিত করেছে। ৮টি ভিন্ন ভিন্ন পরীক্ষায় ফিলবানসেরিন ব্যবহারকারী ৫ হাজার ৯১৪ জন মহিলার থেকে পাওয়া তথ্য বলছে, এরা সকলেই এখন একটুতেই ক্লান্ত হয়ে যান। এদের মধ্যে অনেকেই সর্বোচ্চ একমাস তাঁদের যৌন জীবনের তৃপ্তি খুঁজে পেয়েছিলেন, কিন্তু, সময় যত গড়িয়েছে ততই ফের কমতে শুরু করেছে যৌন উত্তেজনার ইচ্ছে। যাঁরা দিনে চারবার করে ফিলবানসেরিন নিচ্ছেন তাঁরা ভুগছেন মাত্রারিক্ত ঘুম এবং মাথা ঝিমঝিম করা রোগে।

এই পরীক্ষাতে আরও প্রমাণিত হয়েছে, ভায়গ্রা দিয়ে তৈরি ফিলবানসেরিন পিল মহিলাদের যৌনাঙ্গ এবং যৌনতা সচেতনকারী হরমোনগুলির নিঃসরণ বাড়াতে সাহায্য করে, তার থেকে বেশি প্রভাব ফেলে মস্তিষ্কে। যার জেরে মহিলারা আক্রান্ত হচ্ছে নিম্ন রক্তচাপের মতো রোগে। যাঁরা আবার অ্যালকোহলের সঙ্গে ফিলবানসেরিন নিয়ে থাকেন তাঁদের ফিটের ব্যামোও ধরা পড়ছে।

সতুরাং, যৌন জীবন কোনওভাবে ব্যাহত হচ্ছে মানে চট করে ভায়গ্রার পিল খেতে শুরু না করাটাই ভালো। চিকিৎসকের মত নিয়েই এই ধরণের পিল গ্রহণ করুন, নচেৎ যৌন জীবনের উত্তজেনা বাড়াতে গিয়ে তা সারাজীবনের মতোই প্রভাবিত হতে পারে।


« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
সম্পাদক ও প্রকাশক: নাজমুল হক শ্যামল
দৈনিক নতুন সময়, বাড়ি ৭/১, রোড ১, পল্লবী, মিরপুর ১২, ঢাকা- ১২১৬
ফোন: ৫৮৩১২৮৮৮, ০১৯৯৪ ৬৬৬০৮৯, ইমেইল: newsnotunsomoy@gmail.com
Developed & Maintainance by i2soft