নতুন সময় প্রতিবেদক
Published : Tuesday, 13 March, 2018 at 9:21 PM, Update: 13.03.2018 10:36:53 PM, Count : 184
সদস্যদের ওয়ান স্টপ সলিউশনের জায়গা  হবে বেসিস: রাশেদুল মাজিদ

সদস্যদের ওয়ান স্টপ সলিউশনের জায়গা হবে বেসিস: রাশেদুল মাজিদ

দেশীয় মাকের্টের উন্নয়নের উপর বেশি গুরুত্ব দিয়ে ‘বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেসকে (বেসিস) এমন একটি স্থানে নিয়ে যাবো- যেখানে নতুন উদ্যোক্তারা পাবেন প্রশিক্ষণ, সহযোগিতা আর সমস্যায় পড়া সদস্যরা পাবেন তাদের সমাধান। এবারের নির্বাচনে ফ্লোরা টেলিকম লিমিটেডের ব্যস্থাপনা পরিচালক মোস্তফা রফিকুল ইসলাম নেতৃত্বাধীন ‘টিম বিজয়’ প্যানেলে অংশ নিয়েছেন। বেসিস নির্বাহী কমিটির ২০১৮–২০২০ নির্বাচনে অংশ নেওয়া রেইজ আইটি সল্যুশন লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক কে. এ. এম রাশেদুল মাজিদ।


নিজের কাজ নিয়ে তিনি বলেন, যে জায়গাগুলোতে কাজ করা হয়ে ওঠেনি, সেই জায়গাগুলোতে কাজ করার পাশাপাশি আমি চাই বেসিসকে এমন একটি প্রতিষ্ঠানে রূপ দিতে যেখানে এর মেম্বাররা সব সমস্যার সমাধান পাবে। সেখানে নতুন কোনো উদ্যোক্তা ট্রেনিং নিতে পারবে, বাজারে কীভাবে প্রবেশ করতে পারবে- এর সকল সমাধান দেবে বেসিস। যেখানে রেগুলার ওয়ার্কশপ থাকবে, এতে উদ্যোক্তারা আরও বেশি ম্যাচিউর (পরিণত) হবে, শক্ত অবস্থানে আসতে পারবে।

সদস্যদের ওয়ান স্টপ সলিউশনের জায়গা  হবে বেসিস: রাশেদুল মাজিদ

সদস্যদের ওয়ান স্টপ সলিউশনের জায়গা হবে বেসিস: রাশেদুল মাজিদ

বেসিসের সদস্যরা নানা সমস্যায় পড়ে থাকেন। হয়তো তাদের আইনি সহায়তা প্রয়োজন, তারা জানেন না কী করবেন তারা। এ সব কাজে সহায়তা করবে বেসিস।আমরা একটা আ্যাপ এর মাধ্যমে সদস্যদের এই সেবা দিব। এ ছাড়া বেসিসকে ট্রাস্টেড ট্রেড বডি হিসেবে প্রতিষ্ঠিত করবো। যারা তথ্যপ্রযুক্তি খাতে ব্যবসা করবে, তাদের মনে গেঁথে দিয়ে যাবো- বেসিস মানে আস্থার জায়গা। তাদের মনে স্থাপন করে যাবো, বেসিসে গেলেই আমি সমাধান পাব, বেসিসে গেলেই আমি সহযোগিতা পাব।

তিনি আরো বলেন, আমাদের টিমের চ্যালেঞ্জ হচ্ছে আমাদের ইন্ডাস্ট্রির স্কিল ডেভলপ (দক্ষতা বৃদ্ধি) করা। ফান্ডিংয়ের যে সমস্যা রয়ে গেছে, এটিকে ফোকাস করে যারা এগিয়ে যাওয়ার পথে রয়েছে তাদের সহযোগিতা করা। আমি জানি, আমার এই চাওয়া পাওয়া পূরণে দুই বছর খুব কম সময়। কিন্তু আমরা যদি এখন শুরু না করি, তবে ভবিষ্যৎ প্রজন্ম এসে কিছুই করতে পারবে না। তাই আমরা শুরু করে যাবো।


« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
সম্পাদক ও প্রকাশক: নাজমুল হক শ্যামল
দৈনিক নতুন সময়, বাড়ি ৭/১, রোড ১, পল্লবী, মিরপুর ১২, ঢাকা- ১২১৬
ফোন: ৫৮৩১২৮৮৮, ০১৯৯৪ ৬৬৬০৮৯, ইমেইল: newsnotunsomoy@gmail.com
Developed & Maintainance by i2soft