নতুন সময় প্রতিবেদক
Published : Tuesday, 13 March, 2018 at 2:12 PM, Count : 73
ড্যাফোডিল মাল্টিমিডিয়ার সাথে স্টার্টআপ ঢাকার সমঝোতা স্মারক

ড্যাফোডিল মাল্টিমিডিয়ার সাথে স্টার্টআপ ঢাকার সমঝোতা স্মারক

শিক্ষার্থীদের দক্ষতা উন্নয়ন ও উদ্যোক্তাভিত্তিক যোগাযোগ বাড়ানোর লক্ষ্যে অনলাইন স্কুল স্টার্টআপ ঢাকা ও ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির মাল্টিমিডিয়া এন্ড ক্রিয়েটিভ টেকনোলজি (এমসিটি) বিভাগের মধ্যে একটি সমঝোতা স্মারক সাক্ষরিত হয়েছে।


আজ ১৩ মার্চ ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ৭১ মিলনায়তনে এ সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়।  সমঝোতা স্মারক স্বাক্ষর অনুষ্ঠানে এমসিটি বিভাগের প্রধান ও সহযোগী অধ্যাপক ড. শেখ মোহাম্মদ আলায়ের ও ঢাকা স্টার্টআপের প্রধান নির্বাহী কর্মকর্তা মোস্তাফিজুর রহমান নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিপত্রে স্বাাক্ষর করেন। এ সময় অন্যান্যের মধ্যে আরো উপস্থিত ছিলেন ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান ড. মো. সবুর খান, সফটওয়ার প্রকৌশল বিভাগের প্রধান ড. তৌহিদ ভুঁইয়া, এন্ট্রাপ্রেনারশিপ বিভাগের প্রধান মোহাম্মদ শিবলী শাহরিয়ার ও স্টার্টআপ ঢাকার উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ।


সমঝোতা স্মারক অনুযায়ী, ড্যাফোডিল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের জন্য স্টার্টআপ ঢাকার অনলাইন কোর্স টিউটোরিয়াল বিনামূল্যে ব্যবহার, উদ্যোক্তাদের দক্ষতা উন্নয়নে পাঠ্যক্রম তৈরি করা, বেকারত্ব দূরীকরণে বিভিন্ন উদ্যোক্তা প্রকল্প হাতে নেওয়া,  শিক্ষার্থী ও চাকরিজীবীদের জন্য অনলাইন কোর্স প্রস্তুতকরণ ও প্রশিক্ষণের ব্যবস্থা করা, পরস্পরের মধ্যে শিক্ষক ও প্রশিক্ষক বিনিময়, প্রকাশনার জন্য যৌথভাবে ডাটাবেজ তৈরিকরণ, শিক্ষার্থীদের জন্য হাতে-কলমে শেখার সুযোগ তৈরি করা, গবেষণা উন্নয়নের জন্য যৌথভাবে বিভিন্ন অনুষ্ঠান আয়োজন করা, ভিডিও শুটিংয়ের ব্যবস্থা করা ইত্যাদি বিষয়ে এমসিটি বিভাগ ও স্টার্টআপ ঢাকা যৌথভাবে কাজ করবে। সমঝোতা স্মারকের এসব উদ্দেশ্য সফল করতে সফটওয়্যার ইঞ্জিনিয়ারিং বিভাগ ও এন্ট্রাপ্রেনারশিপ বিভাগ সহযোগিতা করবে।



« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
সম্পাদক ও প্রকাশক: নাজমুল হক শ্যামল
দৈনিক নতুন সময়, বাড়ি ৭/১, রোড ১, পল্লবী, মিরপুর ১২, ঢাকা- ১২১৬
ফোন: ৫৮৩১২৮৮৮, ০১৯৯৪ ৬৬৬০৮৯, ইমেইল: newsnotunsomoy@gmail.com
Developed & Maintainance by i2soft