নতুন সময় প্রতিবেদক
Published : Monday, 12 March, 2018 at 7:32 PM, Update: 12.03.2018 7:36:07 PM, Count : 134
বিশেষ বঙ্গবন্ধু পুরস্কার পাচ্ছেন সাহিত্যিক  মৌলি আজাদ

বিশেষ বঙ্গবন্ধু পুরস্কার পাচ্ছেন সাহিত্যিক মৌলি আজাদ

সাহিত্যিক মৌলি আজাদকে তাঁর লেখনীর জন্য এবছর ‘বিশেষ বঙ্গবন্ধু পুরস্কার’ প্রদান করবে কলকাতার জনপ্রিয় সাহিত্য পত্রিকা চোখ। হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালী বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এর ৯৮তম জন্ম-জয়ন্তী উদযাপন উপলক্ষে ১৬ই মার্চ, ২০১৮ (শুক্রবার) তারিখে তাকে এ পুরস্কার দেওয়া হবে। তৃতীয় লিঙ্গ নিয়ে মৌলি আজাদের জীবনধর্মী গল্প ‘রক্ত জবাদের কেউ ভালবাসেনি’ বইয়ের জন্য  তিনি এ পুরস্কার পাচ্ছেন।

চোখ পত্রিকা ও উভয় বাংলার আয়োজনে কলকাতার রবীন্দ্র সদনে অনুষ্ঠিতব্য ওই অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন কবি পংকজ সাহা। বিশেষ বঙ্গবন্ধু পুরস্কার ১৪২৪ ও বঙ্গবন্ধুর জন্মদিন উদযাপন অনুষ্ঠানের উদ্বোধন করবেন কবি ও প্রাবন্ধিক শেখ হাফিজুর রহমান।

অভিনেতা সতীনাথ মুকোপাধ্যায় ও কবি অমল কর-এর সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন সাহিত্যিক শীর্ষেন্দু মুখ্যোপাধ্যায়, সম্মানিত অতিথি ও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন কবি সুবোধ সরকার, কলকাতায় নিযুক্ত বাংলাদেশের উপরাষ্ট্রদূত তৌফিক হাসান ও কবি  জিয়াদ আলী।

অনুষ্ঠানে কবি ও সম্পাদক বিদ্যুৎ কুমার দাশ ও অভিনেতা রজতাভ দত্তকে কবি শামসুর রহমান স্মারক পুরস্কার ও চোখ সম্মাননা ১৪২৪ প্রদান করা হবে।

উক্ত অনুষ্ঠানে বাংলাদেশের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা-এর নামাঙ্কিত স্মারক গ্রন্থ   ‘দেশনেত্রী শেখ হাসিনা’র মোড়ক উন্মোচন করা হবে।

সাহিত্যিক মৌলি আজাদের প্রকাশিত বই এর সংখ্যা ০৭ টি। তার সকল বই বাংলাদেশের আগামী প্রকাশনী থেকে প্রকাশিত হয়েছে।

উল্লেখ্য, মৌলি আজাদ প্রখ্যাত সাহিত্যিক ও প্রাবন্ধিক হুমায়ুন আজাদ এর জ্যেষ্ঠ কন্যা। জীবনমুখী কাহিনী তাঁর লেখনির উপজীব্য বিষয়।




« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
সম্পাদক ও প্রকাশক: নাজমুল হক শ্যামল
দৈনিক নতুন সময়, বাড়ি ৭/১, রোড ১, পল্লবী, মিরপুর ১২, ঢাকা- ১২১৬
ফোন: ৫৮৩১২৮৮৮, ০১৯৯৪ ৬৬৬০৮৯, ইমেইল: newsnotunsomoy@gmail.com
Developed & Maintainance by i2soft