নতুন সময় প্রতিবেদক
Published : Monday, 12 March, 2018 at 5:56 PM, Update: 12.03.2018 6:19:26 PM, Count : 360
নতুন হিট বাংলা ছবি নেই, মধুমিতায় এক টিকিটে দুই ছবি!

নতুন হিট বাংলা ছবি নেই, মধুমিতায় এক টিকিটে দুই ছবি!

এক টিকিটে দুই ছবির যুগ ফুরিয়ে গেছে অনেক বছর আগেই।  একটা সময় ছিল যখন এক টিকিটে দুই ছবি ছিল অনেক কিছুর প্রতীক।  এক টিকিটে দুই ছবি মানেই ছিল স্কুল পালানো।  সুরসুরি দেয়া আর উত্তেজনায় ভরপুর ভিডিওর সাথে থাকত কাটপিস ভরা বিভিন্ন দৃশ্য।

চলচ্চিত্র সংশ্লিষ্ট অনেকের মতে বর্তমানে চলচ্চিত্রশিল্পে মন্দা চলছে। তাই প্রেক্ষাগৃহ চালু রাখার নিমিত্তে মধুমিতা সিনেমা হল একটি ব্যতিক্রমী কৌশল অবলম্বন করেছে।  মধুমিতা কর্তৃপক্ষ দর্শকদের এক টিকিটে দুটি ছবি দেখার সুযোগ দিচ্ছেন।  যদিও মধুমিতার এই ছবিগুলো তাদের পূর্বের কেনা ইংরেজি ছবি। দুটি ছবির একটি হল হলিউডের জনপ্রিয় ছবি ‘ফাইনাল ডেষ্টিনেশন’ ও অন্যটি ‘আফটার দ্যা সানসেট’। এ ছবি দুটি ইউটিউবে খুব সহজেই দেখতে পাওয়া যায়। যার ফলে শুধুমাত্র হল চালু রাখা ছাড়া কোন উপায় না দেখে এই ইংরেজি ছবি চালাতে হচ্ছে মধুমিতা কতৃপক্ষের। কিন্তু এতে করেও হলে দর্শক আসছে না।

এ বিষয়ে মধুমিতা হলের দ্বায়িত্বরত কর্মকর্তা রেজাউল করিম জানান, ‘ কি আর করা বলেন, গত এক মাস ধরে নতুন কোন ছবি আসেনি। মাঝখানে একটি ছবি আসলেও তা খুব একটা মানসম্মত না হওয়ায় চালাতে পারিনি। এই ইংরেজি ছবিগুলা আমাদের অনেক আগে কেনা ছবি তাই এগুলা এখন না পারতে চালাতে হচ্ছে’।

মধুমিতা হলের এই কর্মকর্তা আরো বলেন ‘সব জায়গায় আলোচনা ও যোগাযোগ চলছে, কিন্তু নতুন ছবির প্রোডাকশন না থাকলে যতই আলোচনা করি না কেন এইটা ফলপ্রসু হবে না। সেই ধরনের (মানসম্মত) ছবিও সব সময় থাকে না। কত পার্সেন্ট ছবি হিট হচ্ছে ? আলোচনা সবসময় হয়,  সবাই তো সব জায়গায় আলোচনা করে। এগুলোর ফলপ্রসুতা তো দেখা যায় না। নতুন ছবি না আসলে সামনের সপ্তাহেও পুরাতন ছবি ‘ইন্সপেক্টর নটি’কে চালাব  আর যদি নতুন কোন ছবি রিলিজ হয় তো সেইটা চলবে’।

এ বিষয়ে পরিচালক সমিতির সাধারণ সম্পাদক বদিউল আলম খোকন বলেন, ‘ নতুন কোন ছবি না থাকায় হয়তো হল কতৃপক্ষকে এসব পুরাতন ছবি চালাচ্ছে। এটা সম্পূর্ণ হল কতৃপক্ষের বিষয়।  আসলে এবছরে নতুন অনেকগুলা ছবি তৈরী হচ্ছে। এগুলো হলে আগামী বছরটা খুব ভালো যাবে। তবে আসল কথা হল আমাদের চলচ্চিত্র শিল্পটা এখনো কিছু চক্রের কাছে জিম্মি। আমরা চেষ্টা করছি এসবের থেকে মুক্ত করতে এ শিল্পটাকে। আমাদের গুণী নির্মাতারা যাদের ছবি মানুষ দেখেন তারা আবার নির্মানে আসছেন এটা খুব খুশির বিষয়। পাশাপাশি নতুনরাও তাদের মেধা কাজে লাগিয়ে দর্শকদের হলমুখী করতে সিনেমা বানাচ্ছেন। আমরা সকলের সহযোগীতা নিয়ে আবারো একসাথে দর্শকদের নতুন ও ভালো কিছু কাজ দিতে পারব বলে আশা রাখি’।

উল্লেখ্য, গত একমাস ধরে নতুন কোন ভাল ছবি না আসায় ঢাকার পায় প্রতিটা হলেই চলছে পুরাতন ছবি। এরফলে দর্শকরা হচ্ছেন হল বিমূখ।


« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
সম্পাদক ও প্রকাশক: নাজমুল হক শ্যামল
দৈনিক নতুন সময়, বাড়ি ৭/১, রোড ১, পল্লবী, মিরপুর ১২, ঢাকা- ১২১৬
ফোন: ৫৮৩১২৮৮৮, ০১৯৯৪ ৬৬৬০৮৯, ইমেইল: newsnotunsomoy@gmail.com
Developed & Maintainance by i2soft