নতুন সময় ডেস্ক
Published : Thursday, 28 December, 2017 at 3:15 PM, Count : 49

কাবুলে পত্রিকা অফিসে বোমা হামলায় নিহত ৪০

কাবুলে পত্রিকা অফিসে বোমা হামলায় নিহত ৪০

আফগানিস্তানের রাজধানী কাবুলের একটি বার্তাসংস্থার কার্যালয়ে বোমা হামলায় কমপক্ষে ৪০জন নিহত ও উল্লেখযোগ্য সংখ্যক মানুষ আহত হয়েছেন। দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের বরাত দিয়ে এ সংবাদ প্রকাশ করেছে কাতারভিত্তিক গণমাধ্যম আলজাজিরা।

বৃহস্পতিবার সকালে কাবুলের ভয়েস নিউজ এজেন্সি এবং তেয়ায়েন সাংস্কৃতিক সেন্টারে এই বোমা বিস্ফোরণ ঘটানো হয় বলে স্থানীয় গণমাধ্যম সূত্রে জানা যায়। নিহতদের মধ্যে শিশু ও নারীও রয়েছে। আহতদের স্থানীয় হাসপাতালে চিকিৎসার জন্য পাঠানো হয়েছে।

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র জানান, এই বোমা হামলার পেছনে কোনো আত্মঘাতী বোমাহামলাকারী থাকতে পারে। যদিও এখন পর্যন্ত কোনো পক্ষই এই হামলার দায়িত্ব স্বীকার করেনি এবং তালেবানরা এই কাজের সঙ্গে নিজেদের জড়িত থাকা অস্বীকার করেছে।

জানা যায়, সকালের দিকে বার্তাসংস্থাটির অফিসের কর্মরতরা এবং সাংস্কৃতিক সেন্টারের একটি যৌথ আলোচনা সভায় এই বোমা বিস্ফোরণ ঘটানো হয়। বিভিন্ন সামাজিক যোগাযোগমাধ্যমে ইতোমধ্যেই হামলার ছবি প্রকাশ পেয়েছে। সেখানে ছিন্নভিন্ন অবস্থায় অনেক মৃতদেহ পড়ে থাকতে দেখা যায়।

আফগানিস্তানে সাংবাদিকদের অধিকার রক্ষা সংক্রান্ত একটি সংস্থা জানায়, ২০১৭ সালে এখন পর্যন্ত দেশটিতে ৭৩জন সাংবাদিকের উপর হামলার ঘটনার ঘটেছে, যা ২০১৬ সালের চেয়ে ৩৫ শতাংশ বেশি। গত নভেম্বর মাসেই একটি বেসরকারি টেলিভিশন চ্যানেলে হামলা চালায় ইসলামিক স্টেট যোদ্ধারা।



« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত