খালেদ সুজন
Published : Wednesday, 9 January, 2019 at 12:49 PM, Update: 09.01.2019 12:54:35 PM, Count : 91
পাশের ধারা সাফল্যের সাথে অব্যাহত রাখছে এম.এ. লতিফ মেমোরিয়াল ইনস্টিটিউট

পাশের ধারা সাফল্যের সাথে অব্যাহত রাখছে এম.এ. লতিফ মেমোরিয়াল ইনস্টিটিউট

চলতি বছর পিএসি   সারা দেশের ফলাফলের মধ্যেও সাফল্যের ধারা অব্যাহত রেখেছে মিরপুরের এম.এ. লতিফ মেমোরিয়াল ইনস্টিটিউট। এটি ঢাকার মিরপুরের একটি অন্যতম পুরাতন শিক্ষাঙ্গন। ক্ষুদ্র পরিসরে নিয়ে শুরু হয় শিক্ষার অভাব দূর করার এক অদম্য মিশন।

বাংলাদেশের মানচিত্রে এই প্রতিষ্ঠানটির অবস্থান হয়তো একটি বিন্দুর মত। হোক বিন্দু, বিন্দুও সিন্ধু হয় যদি থাকে তার গতি এই কথাটির উপর ভর করে সামনের দিকে এগিয়ে যাচ্ছেে । এমন একটি জ্বলন্ত উদাহারন এই বছরের ফলাফল।  এবছর পিএসি পরিক্ষায় ১০৯ জন শিক্ষার্থীদের মধ্যে ১০৫ জন জিপিএ ৫. নিয়ে পাস করায় প্রতিষ্ঠানটি সুনাম অর্জন করেছে।

প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষার মাধ্যমে নির্বাচিত বৃত্তিতে অত্র প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রীরা তার উপর সহ ট্যালেন্ট পুল সহ সাধারণ গ্রেডে বৃত্তি পেতে সক্ষম হয়েছে।  বাংলাদেশ কিন্ডারগার্টেন বৃত্তি পরীক্ষায় অংশগ্রহণ করে বিগত বছরগুলোতে প্রায় ১০০ জন ছাত্রছাত্রী ট্যালেন্টপুল প্রথম সাধারণ গ্রেডে বৃত্তি লাভে সক্ষম হয়েছে।   আত্মপ্রতিষ্ঠার থেকে অনেক ছাত্রছাত্রী কোচিং বাধিত ঢাকা শহরের নামকরা শেষ স্কুলে ভর্তি হওয়ার সুযোগ পেয়েছেন।   প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষা ২০১৪ সালে অবশ্য সাফল্য অবিস্মরনীয় ৪৮ জন পরিক্ষার্থীর মধ্য ৪৮ গোল্ডেন এ প্লাস পেতে সক্ষম হয়েছে ।  

এই সাফল্য কে কেন্দ্র করে প্রধান শিক্ষক এল.এম. কামরুজ্জামান বলেন এ ফলাফল সবার সকল শিক্ষক, অভিভাবক , সকল ষ্টাফ ও উত্তীর্ণ শিক্ষার্থীদের।  শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকদের কঠোর পরিশ্রমের ফলে এ ভালো ফলাফল অর্জন করতে সক্ষম হয়েছি। আমরা আরো ভালো ফলাফল আশা করেছিলাম চেষ্টা থাকবে ইনশাআল্লাহ আমরা আগামীবার আরো ভালো করবো । শতভাগ পাস করে এম এ লতিফ সারা মিরপুরের আইকন হয়ে উঠেছে।


« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
সম্পাদক ও প্রকাশক: নাজমুল হক শ্যামল
দৈনিক নতুন সময়, বাড়ি ৭/১, রোড ১, পল্লবী, মিরপুর ১২, ঢাকা- ১২১৬
ফোন: ৫৮৩১২৮৮৮, ০১৯৯৪ ৬৬৬০৮৯, ইমেইল: newsnotunsomoy@gmail.com
Developed & Maintainance by i2soft