নতুন সময় প্রতিবেদক
Published : Tuesday, 8 January, 2019 at 3:21 PM, Count : 41
কলকাতায় বাংলাদেশ চলচ্চিত্র উৎসব ২৮ জানুয়ারি :  উদ্বোধনী ছবি হাসিনা : এ ডটার’স টেল

কলকাতায় বাংলাদেশ চলচ্চিত্র উৎসব ২৮ জানুয়ারি : উদ্বোধনী ছবি হাসিনা : এ ডটার’স টেল

কলকাতায়  বাংলাদেশের চলচ্চিত্র নিয়ে অনুষ্ঠিত হতে যাচ্ছে বাংলাদেশ চলচ্চিত্র উৎসব’র ১ম আসর। আগামী ২৮, ২৯ ও ৩০ জানুয়ারি তিন দিনব্যাপী এই উৎসব হবে। চলচ্চিত্র উৎসবে পাচটি পূর্ণদৈর্ঘ্য ও চারটি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র প্রদর্শিত হবে। 
রুটস প্রথমবারের মতো কলকাতায় এ উৎসবের আয়োজন করছে। রুটস’র অর্থ শেকড় বা মূল। বাংলা চলচ্চিত্রের শেকড়কে তুলে ধরতেই কাজ শুরু করে রুটস। উৎসবের সহযোগিতায় বিশ্ববঙ্গ সাহিত্য-সংস্কৃতি সম্মেলন।
উৎসবের উদ্বোধনী ছবি হিসেবে দেখানো হবে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জীবনীভিত্তিক চলচ্চিত্র ‘হাসিনা : এ ডটার’স টেল’ বাংলাদেশ থেকে পূর্ণদৈর্ঘ্য বিভাগে নাদের চৌধুরী পরিচালিত মেয়েটি এখন কোথায় যাবে', রায়হান রাফির পরিচালিত ‘দহন’ তপন সাহা পরিচালিত ‘ছেড়ে যাস না', জাহাঙ্গির আলম সুমন পরিচালিত ‘সোনাবন্ধু' এবং স্বল্পদৈর্ঘ্য বিভাগে খন্দকার সুমন পরিচালিত ‘পৌনঃপুনিক’ ও তাসমিয়াহ্ আফরিন মৌ পরিচালিত ‘কবি স্বামীর মৃত্যুর পর আমার জবানবন্দি’ প্রদর্শিত হবে। 
রুটস্ চেয়ারম্যান  ধীমন বড়ুয়া বলেন, ‘পশ্চিমবঙ্গে বাংলাদেশ চলচ্চিত্র উৎসবের আয়োজন করা হয়েছে। এই আয়োজনের মাধ্যমে দুই বাংলার সম্পর্ক আরও সুদৃঢ় হতে পারে। একইসঙ্গে এপার-ওপারে মানুষের ভাবনা আদান-প্রদানে নতুন মাত্রা যোগ করবে।’
তিনি আরো বলেন, বাংলাদেশের সিনেমার প্রতি পশ্চিমবঙ্গের মানুষের বরাবরই একটা আগ্রহ আছে। উৎসবটির সুবাদে চার দিন ধরে কলকাতায় বিনামূল্যে বাংলাদেশের বিভিন্ন সিনেমা দেখার সুযোগ পাবেন পশ্চিমবঙ্গের মানুষ। বেশকিছু সিনেমা এই উৎসবেই প্রথম দেখানো হবে।’
উৎসবে চলচ্চিত্র প্রদর্শনীর পাশাপাশি থাকবে বাংলাদেশের চলচ্চিত্রের আলোকচিত্র-পোষ্টার প্রদর্শনীও।


« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
সম্পাদক ও প্রকাশক: নাজমুল হক শ্যামল
দৈনিক নতুন সময়, বাড়ি ৭/১, রোড ১, পল্লবী, মিরপুর ১২, ঢাকা- ১২১৬
ফোন: ৫৮৩১২৮৮৮, ০১৯৯৪ ৬৬৬০৮৯, ইমেইল: newsnotunsomoy@gmail.com
Developed & Maintainance by i2soft