সাকিব আল রোমান
Published : Monday, 31 December, 2018 at 1:32 PM, Update: 31.12.2018 1:36:32 PM, Count : 946
নতুন বছর নিয়ে তরুণ উদ্যোক্তাদের প্রত্যাশা

নতুন বছর নিয়ে তরুণ উদ্যোক্তাদের প্রত্যাশা

প্রতিটি বছর আসে অনেক স্বপ্ন ও সম্ভাবনা নিয়ে। নতুন বছরকে ঘিরে সবার থাকে নানা রকম প্রত্যাশা। সে দলে রয়েছেন তরুণ উদ্যোক্তারাও। ২০১৯ সালে দেশ-জাতি-শিক্ষা-অর্থনীতিকে তারা কোন অবস্থানে দেখতে চান এবং নিজেদের ভাবনা নিয়ে 'নতুন সময়'র সাথে কথা বলেছেন অনলাইনে ডিজিটাল মার্কেটিং বুটিক্স শপ করে এগিয়ে যাওয়া একাধিক উদ্যোক্তা। তাদের প্রত্যাশার কথা নিয়েই এ আয়োজন করেছেন আমাদের প্রতিবেদক সাকিব আল রোমান-

আফসানা মীর শিথী
নতুন বছরের প্রতি চাওয়াটা একটু বেশিই; কিন্তু ক'টা পূর্ণ হবে তা জানি না। স্বপ্ন দেখি, ২০১৯ সালটি হবে অর্থনীতির একটি বছর। আর এতদিন বেঁচে আছি, এটাই আমার কাছে অনেক বড় পাওয়া। আমি চাই, সবাই যেন এ বছর সুস্থ ও সুন্দরভাবে জীবনযাপন করার সুযোগ পায়। অনেক দিন ধরে দেখছি, মানুষের মধ্যে মানবিকতা কমে গেছে। লোভ-ঘৃণা-হিংসা-প্রতিহিংসা-লড়াই বেড়েই চলছে। এই অস্থিরতা কেটে যাক, মানুষের জন্য মানুষ নিবেদিত হোক, সেটাই কামনা করি। অংশীদার হতে চাই দেশের অর্থনীতিক উন্নয়নের। সবার জন্যই নতুন বছর হয়ে উঠুক হাসি গান আর আনন্দের- এটাই প্রত্যাশা। সবার আনন্দময় সময়ে আমিও পাশে থাকতে চাই। সবাইকে সাথে নিয়ে এগিয়ে যেতে চাই বিশ্ব দরবারে।

সেলিনা ইমন
নতুন বছরে সবার মঙ্গল কামনা করছি। পাশাপাশি নিজে যেন কারও অমঙ্গলের কারণ না হই, সে কামনা করছি। আমি চাই ২০১৯ সাল হবে আরও সুস্থ ও সুন্দর। প্রতিটি মানুষ হয়ে উঠুক নতুন বছরের মঙ্গলদূত। দেশটাকে সুখ আর সমৃদ্ধি দিয়ে নতুন করে সাজাতে চাই। আরও অনেক চাওয়া আছে। বছরটি যাতে সুখ-শান্তিতে পরিবারের সঙ্গেই কাটাতে পারি সে জন্য সবার আশীর্বাদ চাই।


তহুরা আক্তার লিমা
নতুন বছর নিয়ে নানা রকম ভাবনা আছে। নিজের প্রতিভা তুলে ধরার জন্যই ভিন্ন আঙ্গিকের কিছু কাজ করতে চাই। সব মিলিয়ে নতুন বছর সবার জন্য আনন্দদায়ক হয়ে উঠুক- এটাই আমি মনে প্রাণে চাই। আপাতত যতটুকু করছি আরও কিছু করা যায় কি-না তা নিয়ে ভাবব। গত বছর যেমনই কাটুক এ বছরটা যেন সবাই হাসি-গান-আনন্দের মধ্য দিয়ে পার করতে পারে- এটাই আমার প্রত্যাশা। ধর্ম-বর্ণ ভেদাভেদ ভুলে মানুষ মানুষের পাশে দাঁড়াবে এটাই চাওয়া। সবশেষে সবার জন্য রইল নতুন বছরের শুভেচ্ছা।


আঈজান নাসা
একটি বছর আবারও জীবন থেকে ঝরে পড়ল। আর দরজায় কড়া নাড়ছে আরো একটি নতুন বছর ২০১৯। পুরনোকে ছিন্ন করে নতুনের আবির্ভাব। ২০১৮ সালে আমাদের দেশে বহু রকম উন্নতি ঘটেছে। তবে রাষ্ট্রীয় অনেক ক্ষেত্রেই দায়িত্বহীনতার সংস্কৃতিও লক্ষ্যণীয়। সুতরাং নতুন বছরে আমাদেরকে এ সংস্কৃতি থেকে বেরিয়ে আসতে হবে। নতুন ২০১৯ সাল হোক সবার জন্য সুখের ও আনন্দের— এ প্রত্যাশাই রইলো।


রেজওয়ানা নাজনীন
দরজায় কড়া নাড়ছে নতুন বছর ২০১৯। ২০১৮ সাল ছিল প্রাকৃতিক দুর্যোগ, মানবিক সংকটপূর্ণ একটি বছর। যদিও রাজনৈতিক অস্থিতিশীলতা ততটা ছিল না । অর্থনৈতিক উন্নয়নও ছিল বেশ ভালো। তবে বৈশ্বিকভাবে ঘটে যাওয়া কয়েকটি নির্মম ঘটনা বছরটিকে বেদনাতীত করে দিয়েছে। তাছাড়া রাষ্ট্রীয় জীবনেও অনেক ব্যর্থতা চোখে পড়ার মতো। তবে ব্যক্তি জীবনেও বছরটি ছিল অত্যন্ত ইতিবাচক। কোথাও কোনো অস্বস্তিবোধ ছিল না। জীবন হয়ে উঠুক আরো সুন্দর ও সহমর্মিতাময়— এই প্রত্যাশা একটি নতুন সকাল, নতুন সূর্য, একটি নতুন দিনের কাছে। সবাইকে ২০১৯ সালের নববর্ষের শুভেচ্ছা রইলো।

নতুন বছর নিয়ে তরুণ উদ্যোক্তাদের প্রত্যাশা

নতুন বছর নিয়ে তরুণ উদ্যোক্তাদের প্রত্যাশা


রোক্সানা পারভীন অর্চি
আমাদের এ বছরে অনেক প্রাপ্তি আছে, আবার একথাও ঠিক প্রত্যাশার তুলনায় প্রাপ্তি আসেনি। তবে শান্তিময় জীবন গড়তে হলে প্রয়োজন সবার সম্মিলিত উদ্যোগ ও ঐকান্তিক প্রচেষ্টা। নতুন বছর ২০১৯ সাল হোক সবার জন্য মঙ্গলময়। ২০১৮ এর সাফল্য যেমন অনেক, তেমনি সামান্য ব্যর্থতাও রয়েছে। তবে অর্থনীতিকভাবে দেশ অনেক অগ্রসর হয়েছে। নতুন বছরকে সামনে রেখে পুরনো সবকিছুকে ঝেড়ে ফেলে দিয়ে; নতুনের আহ্বানে আমরা সবাই ঐক্যবদ্ধ হব— এটাই নতুন বছরের কামনা।


ফাতেমা তুজ জহুরা
জীবন থেকে আরেকটি বছর চলে গেল। নতুন বছর নতুন বার্তা নিয়ে আজ নতুন সূর্য উঠেছে। নতুন সম্ভাবনার দ্বার উন্মোচন করে শুরু হয়েছে নতুন জীবন। প্রত্যাশা নতুন বছরটি ভালো, সুন্দর কাটুক। দেশে শান্তি বিরাজ করুক। শোনা যাচ্ছে রাজনৈতিক সংঘাতের আশংকাও। নতুন বছরটি বর্তমান ক্ষমতাসীন দলের নতুন করে ক্ষমতায় আসা। এজন্য বিরোধী দল ও সরকারী দলের মধ্যে সংঘাতের সম্ভাবনা রয়েছে। তবে সংঘাত নয় শান্তি চায় দেশের সাধারণ মানুষ। সংঘাত হলেই অর্থনীতির উপর চাপ পরবে। আর অর্থনীতির উপর চাপ পড়া মানেই সাধারণ মানুষের উপর চাপ পড়া। তাই সংঘাতমুক্ত বছর দেখতে চাই।

নাহিদা হান্নান কেয়া
পুরোনো বছরের ব্যর্থতা, গ্লানি ঝেড়ে ফেলে ব্যক্তি ও সমাজজীবনে নতুন উদ্যমে নতুন বছরের সম্ভাবনাগুলো যেন আমরা বাস্তবায়িত করতে পারি। সফল হতে পারি আমাদের মহৎ পরিকল্পনায়। কল্যাণ আমাদের সঙ্গী থাকুক, নতুন বছরের শুরুতে এই কামনা সবার জন্য।


« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
সম্পাদক ও প্রকাশক: নাজমুল হক শ্যামল
দৈনিক নতুন সময়, বাড়ি ৭/১, রোড ১, পল্লবী, মিরপুর ১২, ঢাকা- ১২১৬
ফোন: ৫৮৩১২৮৮৮, ০১৯৯৪ ৬৬৬০৮৯, ইমেইল: newsnotunsomoy@gmail.com
Developed & Maintainance by i2soft