জাকির হোসেন রাজু
Published : Thursday, 6 December, 2018 at 8:12 PM, Count : 31
নানা আয়োজনের মধ্য দিয়ে পালিত হচ্ছে সুনামগঞ্জ মুক্ত দিবস

নানা আয়োজনের মধ্য দিয়ে পালিত হচ্ছে সুনামগঞ্জ মুক্ত দিবস

সুনামগঞ্জ মুক্ত দিবস উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (৬ডিসেম্বর) সকালে জেলা প্রশাসন ও জেলা মুক্তিযোদ্ধা সংসদের যৌথ আয়োজনে মুক্তিযোদ্ধা সংসদ ভবনের সামনে থেকে বিজয় র‌্যালী বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। পরে শহীদ আবুল হোসেন মিলনায়তনে গিয়ে আলোচনা সভায় মিলিত হন। র‌্যালীতে অংশ নেয়া নানা শ্রেনী পেশার মানুষ।

আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদ, বিশেষ অতিথির বক্তব্য রাখেন, পুলিশ সুপার বরকতুল্লাহ খান, পৌরসভার মেয়র নাদের বখত, সিভিল সার্জন ডা. আশুতোষ দাশ, দোয়ারাবাজার উপজেলা পরিষদের চেয়ারম্যান ইদ্রিস আলী বীর প্রতীকসহ অন্যান্য মুক্তিযোদ্ধারা।

আলোচনা সভায় বক্তারা বলেন, ‘ ১৯৭১ সালের ৬ ডিসেম্বর সুনামগঞ্জ পাকহানাদার মুক্ত হয়। এই দিনে ভোর থেকে সাব-সেক্টর কমান্ডার মেজর মোতালেব এর নেতৃত্বে মুক্তিবাহিনীরা হানাদার বাহিনী ও রাজাকার-আলবদরদের উপর হামলা চালালে প্রাণ বাঁচাতে পালিয়ে যায় পাকিন্তানিরা। আগামী প্রজন্ম যাতে এই দিনটি সর্ম্পকে আরো বেশি করে জানতে পারে সেজন্য জেলা প্রশাসন দিনব্যাপী নানা ধরনের কর্মসূচি হতে নিয়েছে।

সকালে র‌্যালী শুরু করার আগে সকল শহীদের প্রতি কেন্দ্রীয় শহীদ মিনারে ফুল দিয়ে শ্রদ্ধা জানান জেলা প্রশাসকসহ জেলার অন্যান্য বিভাগের দায়িত্বশীল কর্মকর্তা ও বীর মুক্তিযোদ্ধারা।



« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
সম্পাদক ও প্রকাশক: নাজমুল হক শ্যামল
দৈনিক নতুন সময়, বাড়ি ৭/১, রোড ১, পল্লবী, মিরপুর ১২, ঢাকা- ১২১৬
ফোন: ৫৮৩১২৮৮৮, ০১৯৯৪ ৬৬৬০৮৯, ইমেইল: newsnotunsomoy@gmail.com
Developed & Maintainance by i2soft