নতুন সময় প্রতিবেদক
Published : Thursday, 6 December, 2018 at 7:16 PM, Count : 42
ভিকারুননিসার আন্দোলন স্থগিত, পরীক্ষায় ফিরছে ছাত্রীরা

ভিকারুননিসার আন্দোলন স্থগিত, পরীক্ষায় ফিরছে ছাত্রীরা

ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের শিক্ষার্থী অরিত্রী অধিকারীর আত্মহত্যার ঘটনায় ৬ দফা দাবিতে বিক্ষোভরত শিক্ষার্থীরা তাদের আন্দোলন স্থগিত করেছে।

বৃহস্পতিবার (৬ ডিসেম্বর) বিকেলের দিকে আন্দোলনরত শিক্ষার্থীদের পক্ষ থেকে এ ঘোষণা দেওয়া হয়।

আন্দোলনরত শিক্ষার্থীরা বিকাল তিনটা থেকে সাড়ে ৪টা পর্যন্ত শিক্ষক এবং গভর্নিং বডির সঙ্গে বৈঠক শেষে এই ঘোষণা দেয়।

আন্দোলনকারী শিক্ষার্থী আনুশকা রায় জানায়, আমাদের দাবি প্রায় সবগুলো মেনে নেওয়া হয়েছে। তবে আমাদের ছয় দফার মধ্যে ১ ও ৫ দফা তদন্তের বিষয় স্কুল কর্তৃপক্ষের হাতে নেই। এগুলো মন্ত্রণালয় ও সরকারের ব্যাপার, তদন্তের ব্যাপার। তবে ২, ৩, ৪ ও ৬ দফা স্কুল কর্তৃপক্ষ মেনে নিয়েছে। এজন্য সময় দিতে হবে। এই শিক্ষার্থী জানায়, ‘আমরা আন্দোলন স্থগিত করেছি। কাল থেকে আমরা পরীক্ষায় অংশ নেবো।

আন্দোলনকারী শিক্ষার্থী আনুশকা রায় জানায়, আমাদের কোনও নির্দোষ শিক্ষক ও শিক্ষার্থী যাতে এই ঘটনায় হেনস্থা না হয় আমরা সেটা চাই। ঘটনার একটি সুষ্ঠু তদন্ত চাই। দোষীরা যাতে বিচারের মুখোমুখি হয়।

এর আগে বিকেলে অরিত্রী অধিকারীর আত্মহত্যার ঘটনায় দায়ের করা মামলায় শ্রেণিশিক্ষিকা হাসনা হেনাকে কারাগারে পাঠায় আদালত।

দুপুরে তাকে ঢাকা মুখ্য নগর হাকিম আদালতে নেওয়া হলে হাকিম আবু সাঈদ এ আদেশ দেন।

শুনানিতে শ্রেণিশিক্ষিকা হাসনা হেনাকে আদালতে হাজির করে আটক রাখার আবেদন করেন মামলাটির তদন্ত কর্মকর্তা। হাসনা হেনার পক্ষের আইনজীবী জাহাঙ্গীর আলম জামিন চেয়ে শুনানি করেন।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে হাসনা হেনা পুলিশকে জানিয়েছে, আমার কাজ হলো কোনো মেয়ে যদি ঝামেলা করে তাহলে তার বাবা-মাকে নিয়ে প্রিন্সিপালের কাছে দাঁড় করানো। এ ক্ষেত্রে মোবাইল পাওয়ায় আমি তাই করেছিলাম। এ ছাড়া আমার কোনো দায় নেই। অরিত্রির বাবা-মায়ের সঙ্গে আমার কোনো কথা হয়নি। অধ্যক্ষ আমাকে যা বলেছেন আমি তাই করেছি।

এর আগে বুধবার রাত ১১টার দিকে উত্তরা ইন হোটেল থেকে তাকে গ্রেফতার করে মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশ। গ্রেফতারের পর তাকে ডিবি কার্যালয়ে নেওয়া হয়।

এদিকে ভিকারুননিসার বরখাস্ত ভারপ্রাপ্ত অধ্যক্ষ নাজনীন ফেরদৌস, শাখা প্রধান জিনাত আখতারকেও গ্রেফতার করা হতে পারে বলে জানিয়েছেন ডিবির এক উর্ধ্বতন কর্মকর্তা।

প্রসঙ্গত, সোমবার দুপুরে রাজধানীর শান্তিনগরের নিজ বাসায় ফ্যানের সঙ্গে গলায় ফাঁস দিয়ে প্রাণ হারায় অরিত্রি। এ ঘটনায় মঙ্গলবার রাতে রাজধানীর পল্টন থানায় ‘আত্মহত্যার প্ররোচণাকারী’ হিসেবে স্কুলের ভারপ্রাপ্ত অধ্যক্ষ নাজনীন ফেরদৌস, প্রভাতি শাখার প্রধান জিনাত আখতার ও শ্রেণিশিক্ষিক হাসনা হেনার বিরুদ্ধে মামলা করেন অরিত্রির বাবা। সেই মামলার তিন নম্বর আসামি হাসনা হেনা।


« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
সম্পাদক ও প্রকাশক: নাজমুল হক শ্যামল
দৈনিক নতুন সময়, বাড়ি ৭/১, রোড ১, পল্লবী, মিরপুর ১২, ঢাকা- ১২১৬
ফোন: ৫৮৩১২৮৮৮, ০১৯৯৪ ৬৬৬০৮৯, ইমেইল: newsnotunsomoy@gmail.com
Developed & Maintainance by i2soft