নতুন সময় প্রতিবেদক
Published : Thursday, 6 December, 2018 at 4:15 PM, Count : 35

তাবলিগ জামাতের বিরোধ মেটানইসলাম হল একটি পূর্ণাঙ্গ জীবন ব্যবস্থার নাম; যে জীবন ব্যবস্থায় রয়েছে ইহকালীন শান্তি ও পরকালের নাজাত। ইসলামের ছায়াতলে অবস্থানকারীরাই আল্লাহতা’য়ালার প্রিয় বান্দা।

ইসলামের সেই ছায়াতলের দিকে আহ্বানকারীদের মধ্যে অন্যতম তাবলিগ জামাত। তাবলিগ জামাতের কার্যক্রমে বাংলাদেশের মানুষ সন্তুষ্ট। দীর্ঘদিন ধরে সুনামের সঙ্গে তারা ইসলামের দাওয়াত মানুষের মাঝে পৌঁছে দিচ্ছে। অরাজনৈতিক এই দলটির দাওয়াতে সাড়া দিচ্ছেন অনেক মানুষ।

সম্প্রতি মুরব্বিদের মধ্যে দুটি ভাগে বিভক্ত হয়ে তাবলিগ জামাতের মধ্যে বিরোধ সৃষ্টি হয়েছে; যার ফলে দু’পক্ষের মধ্যে ভুল বোঝাবুঝির রেশ ধরে নানা ধরনের অনাকাক্সিক্ষত ঘটনা ঘটেছে। এতে তাবলিগ জামাতের সুনাম মারাত্মকভাবে ক্ষুণ্ণ হয়েছে।

বিরোধের জের ধরে আহত ও নিহত হওয়ার ঘটনায় সারা বিশ্বে তাবলিগ জামাতের প্রতি মানুষের নানারকম প্রতিক্রিয়া পাওয়া যাচ্ছে।

তাবলিগ জামাতের সুনাম ধরে রাখতে বিবদমান দু’পক্ষের মধ্যে সমঝোতার বিকল্প নেই। অবসান ঘটাতেই হবে এ বিরোধের। অন্যথায় ইসলাম, তাবলিগ জামাত ও নব্বই ভাগ মুসলমানের এই দেশের সম্মান মারাত্মকভাবে বিনষ্ট হবে।

তাবলিগ জামাতের বিরোধ মেটাতে প্রয়োজনে তৃতীয় কোনো পক্ষকে ভূমিকা রাখতে হবে। আর এই তৃতীয় পক্ষ হতে পারে সরকার কিংবা প্রশাসন। ইসলামী এই ব্যবস্থাকে রক্ষা করতে কর্তৃপক্ষের যথাযথ ভূমিকা প্রত্যাশা করছি।

আছানধনী মিয়া পাড়া, চাপানী হাট, ডিমলা, নীলফামারী


« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
সম্পাদক ও প্রকাশক: নাজমুল হক শ্যামল
দৈনিক নতুন সময়, বাড়ি ৭/১, রোড ১, পল্লবী, মিরপুর ১২, ঢাকা- ১২১৬
ফোন: ৫৮৩১২৮৮৮, ০১৯৯৪ ৬৬৬০৮৯, ইমেইল: newsnotunsomoy@gmail.com
Developed & Maintainance by i2soft