 নতুন সময় প্রতিবেদক
Published : Wednesday, 5 December, 2018 at 5:52 PM, Update: 05.12.2018 9:35:31 PM, Count : 119
বাংলাদেশে ফোন বিস্ফোরণ, ভারত থেকে শাওমির পর্যবেক্ষণ!

বাংলাদেশে ফোন বিস্ফোরণ, ভারত থেকে শাওমির পর্যবেক্ষণ!

ফেনীতে মোবাইল বিস্ফোরণে একজন নিহত হওয়ার ঘটনার প্রায় পাঁচদিন পেরোলো। এ ঘটনায় চীনা মোবাইল প্রস্তুতকারক প্রতিষ্ঠান শাওমির ফোনের বিরুদ্ধে গুরুতর অভিযোগ উঠলেও মাঠপর্যায়ে কার্যকারী কোনো পদক্ষেপ নেয়নি শাওমি কর্তৃপক্ষ।

উল্টো শাওমি কর্তৃপক্ষ জানিয়েছে, তারা বিষয়টি ভারত থেকে দেখভাল করছে।

গত ১ ডিসেম্বর ফেনীতে মোবাইল ফোন বিস্ফোরণ হয়ে স্বপ্নীল মজুমদার (১৭) নামে এক কলেজছাত্রের মৃত্যু হয়। স্বপ্নীলের বন্ধু ও স্বজনদের পক্ষ থেকে দাবি করা হয় বিস্ফোরিত মোবাইলটি শাওমি ব্র্যান্ডের ছিল।

এই গুরুতর অভিযোগের পরিপ্রেক্ষিতে শাওমি কর্তৃপক্ষ মাঠপর্যায়ে কোনো যাচাই না করে দাবি করেছে, স্বপ্নীলের ব্যবহৃত সেটটি অন্য ব্র্যান্ডের ছিল।

ফেনীর ঘটনার চারদিন পর ভারতে থাকা শাওমির জনসংযোগ কর্মকর্তা শ্রী দাসের সঙ্গে ই-মেইলে যোগাযোগ করলে।

মেইলের উত্তরে শ্রী দাস দাবি করে বলেন, ‘ভিকটিমের পরিবারের সাথে আমরা যোগাযোগ করতে সমর্থ হয়েছি। আমরা জানতে পেরেছি যে, ফায়ার সার্ভিস ও সিভিল ডিপার্টমেন্ট ঘটনার তথ্য সংগ্রহ করেছে এবং তারা ঘটনার প্রকৃত কারণ অনুসন্ধানে কাজ করছে।’

‘প্রাথমিক প্রতিবেদন অনুযায়ী, ফোনটি যে শাওমির সে সম্পর্কে সুনিশ্চিত কোন তথ্য পাওয়া যায়নি, বরং দৃশ্যত প্রমানধি সাপেক্ষে এটিকে অন্য ব্র্যান্ডের বলে মনে হচ্ছে।’, যোগ করেন তিনি।

তিনি আরও বলেন, ‘আমরা সরকারি কর্তৃপক্ষ ও উক্ত পরিবারের সাথে সার্বক্ষণিক যোগাযোগ রাখার চেষ্টা করছি, সেই সাথে ঘটনাটি নিবিড়ভাবে পর্যবেক্ষণ করছি। কর্তৃপক্ষের নিকট থেকে যথাযথ আপডেট পাওয়া মাত্র তা জানিয়ে দেওয়া হবে।’

শ্রীর এমন উত্তরের পরিপ্রেক্ষিতে বাংলাদেশে মাঠ পর্যায়ে তদন্তের বিষয়ে জানতে শাওমির জিয়াউদ্দিন চৌধুরীর সঙ্গে দৈনিক নতুন সময় থেকে যোগাযোগ করার চেষ্টা করলে তার মোবাইল নম্বরটি বন্ধ পাওয়া যায়।

উল্লেখ্য, বাংলাদেশেই শাওমির সেট বিস্ফোরিত হচ্ছে এমন না। এর আগে আন্তর্জাতিক সংবাদমাধ্যম জানিয়েছিল, সারা বিশ্বে শাওমিসহ আরও কয়েকটি ব্রান্ডের সেট বিস্ফোরিত হওয়ার ঘটনা ঘটেছে।


« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
সম্পাদক ও প্রকাশক: নাজমুল হক শ্যামল
দৈনিক নতুন সময়, বাড়ি ৭/১, রোড ১, পল্লবী, মিরপুর ১২, ঢাকা- ১২১৬
ফোন: ৫৮৩১২৮৮৮, ০১৯৯৪ ৬৬৬০৮৯, ইমেইল: newsnotunsomoy@gmail.com
Developed & Maintainance by i2soft