নতুন সময় প্রতিবেদক
Published : Saturday, 1 December, 2018 at 4:38 PM, Count : 51
ওয়েস্ট ইন্ডিজের ৫ ব্যাটসম্যান সাজঘরে, বিপর্যয়ে উইন্ডিজ

ওয়েস্ট ইন্ডিজের ৫ ব্যাটসম্যান সাজঘরে, বিপর্যয়ে উইন্ডিজ

দ্বিতীয় দিনের শেষ বিকালে উইকেট থেকে দারুণ সহায়তা পাচ্ছেন স্পিনাররা। বল ভীষণ টার্ন ও স্কিড করছে। কখনও লাফিয়ে উঠছে এবং নিচু হয়ে যাচ্ছে। এর পুরো ফায়দা লুটছেন বাংলাদেশ বোলাররা। সাকিব আল হাসান ও মেহেদী হাসান মিরাজের বল পড়তেই পারছেন না সফরকারী ব্যাটসম্যানরা।

তাদের বলির পাঁঠা হয়ে ইতিমধ্যে প্যাভিলিয়নে ফিরেছেন তাদের ৫ টপঅর্ডার ব্যাটার। সবাই ফিরেছেন বোল্ড হয়ে। শেষ খবর পর্যন্ত ৩৩ রান করেছে উইন্ডিজ। শিমরন হেটমায়ার ও শান ডাওরিচ ব্যাট করছেন।

প্রথম ইনিংসে বাংলাদেশের করা ৫০৮ রানের জবাবে খেলতে নেমে শুরুতেই হোঁচট খায় ওয়েস্ট ইন্ডিজ। প্রথম ওভারেই সাকিবের শিকার হয়ে ফেরেন ক্রেইগ ব্র্যাথওয়েট। প্রাথমিক ধাক্কা কাটিয়ে ওঠার আগে ফেরেন কাইরন পাওয়েল। তার শিকারী মেহেদী হাসান মিরাজ। পরক্ষণেই সাকিবের দ্বিতীয় বলি হয়ে সাজঘরের পথ ধরেন সুনিল আমব্রিস। এতে চাপে পড়ে ক্যারিবীয়রা।

সেই চাপের মধ্যে আঘাত হানেন মিরাজ। রোস্টন চেজকে সোজা প্যাভিলিয়নের পথ ধরান তিনি। সেই রেস না কাটতেই ফের আঘাত হানেন এ অফস্পিনার। পাঁচ ব্যাটসম্যানের একমাত্র হিসেবে দুই অংকের কোটা পেরুনো শাই হোপকে ফিরিয়ে দেন এ তরুণ। সবচেয়ে মজার বিষয়,

এর আগে সবক’টি উইকেট খুইয়ে ৫০৮ রান সংগ্রহ করে বাংলাদেশ। টেস্টে ক্যারিয়ারসেরা ইনিংস খেলেন মাহমুদউল্লাহ রিয়াদ, ১৩৬। এর আগে ক্রিকেটের আদি ফরম্যাটে তার সর্বোচ্চ রানের ইনিংস ছিল ১১৫। ২০১০ সালে হ্যামিল্টনে নিউজিল্যান্ডের বিপক্ষে এ রান করেন তিনি।

এ রান করার পথে বড় অবদান আছে সাদমান ইসলামের ৭৬, সাকিব আল হাসানের ৮০ ও লিটন দাসের দুর্দান্ত ৫৪ রানের ইনিংসের। ক্যারিবীয়দের হয়ে কেমার রোচ,দেবেন্দ্র বিশু, জোমেল ওয়ারিক্যান ও ক্রেইগ ব্র্যাথওয়েট-প্রত্যেকে নেন ২টি করে উইকেট।


« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
সম্পাদক ও প্রকাশক: নাজমুল হক শ্যামল
দৈনিক নতুন সময়, বাড়ি ৭/১, রোড ১, পল্লবী, মিরপুর ১২, ঢাকা- ১২১৬
ফোন: ৫৮৩১২৮৮৮, ০১৯৯৪ ৬৬৬০৮৯, ইমেইল: newsnotunsomoy@gmail.com
Developed & Maintainance by i2soft