নতুন সময় প্রতিবেদক
Published : Saturday, 1 December, 2018 at 4:34 PM, Count : 39
আলোকচিত্রী আনোয়ার হোসেনের রহস্যময় মৃত্যু

আলোকচিত্রী আনোয়ার হোসেনের রহস্যময় মৃত্যু

আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন আলোকচিত্রী আনোয়ার হোসেন আর নেই। রাজধানীর পান্থপথে হোটেল ওলিও'র একটি কক্ষে মৃত অবস্থায় পাওয়া গেছে তাকে। তিনি কিছুদিন আগেই ফ্রান্স থেকে দেশে এসেছেন।

শনিবার (১ ডিসেম্বর) তাকে তার হোটেল কক্ষে মৃত অবস্থায় পাওয়া গেছে। পুলিশ ধারনা করছে তিনি স্ট্রোকে আক্রান্ত হয়ে মারা গেছেন।

শেরেবাংলা থানার এএসআই তপনকুমার সরকার জানান, গত ২৮ নভেম্বর তিনি হোটেল ওলিও'র ৮০৯ নম্বর কক্ষে উঠেন। শেষে তার লাশ ময়নাতদন্তের জন্য মর্গে পাঠানো হয়েছে।

আনোয়ার হোসেনের জন্ম ১৯৪৮ সালে, পুরান ঢাকায়। অসাধারন চিত্রগ্রহণের জন্য তিনি পাঁচবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার লাভ করেন। ১৯৬৭ সালে আলোকচিত্রী হিসেবে ক্যারিয়ার শুরু করেন আনোয়ার হোসেন। তার বাবা সিনেমা অফিসে চাকরি করতেন বলে প্রচুর ছবি দেখার সুযোগ পেতেন। সেখান চলচ্চিত্রের প্রতি আগ্রহ তৈরি হয় তার। সেই আগ্রহের কারণে স্থিরচিত্রের পাশাপাশি উল্লেখযোগ্য বেশ কিছু ছবির সিনেমাটোগ্রাফি করেছেন তিনি।

সূর্যদীঘল বাড়ি (১৯৭৯), এমিলের গোয়েন্দা বাহিনী (১৯৮০), পুরস্কার (১৯৮৩), অন্য জীবন (১৯৯৫) ও লালসালু (২০০১) সিনেমায় শ্রেষ্ট চিত্রগ্রাহক হিসেবে জাতীয় পুরস্কার পেয়েছেন।


« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
সম্পাদক ও প্রকাশক: নাজমুল হক শ্যামল
দৈনিক নতুন সময়, বাড়ি ৭/১, রোড ১, পল্লবী, মিরপুর ১২, ঢাকা- ১২১৬
ফোন: ৫৮৩১২৮৮৮, ০১৯৯৪ ৬৬৬০৮৯, ইমেইল: newsnotunsomoy@gmail.com
Developed & Maintainance by i2soft