নতুন সময় প্রতিবেদক
Published : Friday, 9 November, 2018 at 1:03 AM, Count : 43
৩০ ডিসেম্বর নির্বাচনের দাবি বি ‍চৌধুরীর

৩০ ডিসেম্বর নির্বাচনের দাবি বি ‍চৌধুরীর

বিকল্পধারা বাংলাদেশের প্রেসিডেন্ট ও যুক্তফ্রন্ট চেয়ারম্যান ডা. একিউএম বদরুদ্দোজা চৌধুরী দাবি জানিয়েছেন, নির্বাচনের ভোটগ্রহণ ২৩ ডিসেম্বরের পরিবর্তে ৩০ ডিসেম্বর নির্ধারণ করা হোক।

বৃহস্পতিবার (৮ নভেম্বর) বিকল্পধারা বাংলাদেশের প্রেসিডেন্ট এক বিবৃতিতে এ দাবি জানান।

ওই বিবৃতিতে বলা হয়, আগামী সংসদ নির্বাচনের ভোটগ্রহণ ২৩ ডিসেম্বরের পরিবর্তে ৩০ ডিসেম্বর নির্ধারণ করা হোক। এছাড়া মনোনয়নপত্র জমা দেয়ার তারিখ ১৯ নভেম্বরের পরিবর্তে ২৬ নভেম্বর, যাচাই-বাছাই ২২ নভেম্বরের পরিবর্তে ২৯ নভেম্বর ও প্রত্যাহার ২৯ নভেম্বরের পরিবর্তে ৬ ডিসেম্বর করারও আহ্বান জানানো হয়।

বিবৃতিতে বি চৌধুরী বলেন, আমরা তফসিল গভীরভাবে পর্যবেক্ষণ করেছি। সার্বিক বিবেচনায় মনে হয়েছে মনোনয়নপত্র দাখিলের সময় অত্যন্ত কম। ঘোষিত তফসিল অনুযায়ী, নির্বাচনে প্রার্থীদের মনোনয়নপত্র গ্রহণ, যাচাই-বাছাই, সাক্ষাৎকার গ্রহণ কঠিন হবে।

তিনি আরও বলেন, মনোনয়নপত্র জমা দেয়ার তারিখ একসপ্তাহ পিছিয়ে ১৯ নভেম্বরের পরিবর্তে ২৬ নভেম্বর করা হোক।

এর আগে, বৃহস্পতিবার (৮ নভেম্বর) একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন (ইসি)। তফসিলে আগামী ২৩ ডিসেম্বর ভোটের দিন নির্ধারণ করা হয়।এছাড়া নির্বাচনে মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ ১৯ নভেম্বর, বাছাই ২২ নভেম্বর এবং প্রত্যাহার ২৯ নভেম্বর। তার ২৪ দিন পর ২৩ ডিসেম্বর অনুষ্ঠিত হবে ভোটগ্রহণ।


« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
সম্পাদক ও প্রকাশক: নাজমুল হক শ্যামল
দৈনিক নতুন সময়, বাড়ি ৭/১, রোড ১, পল্লবী, মিরপুর ১২, ঢাকা- ১২১৬
ফোন: ৫৮৩১২৮৮৮, ০১৯৯৪ ৬৬৬০৮৯, ইমেইল: newsnotunsomoy@gmail.com
Developed & Maintainance by i2soft