মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর, 2০২2
নতুন সময় প্রতিবেদক
Published : Saturday, 4 June, 2022 at 9:42 PM
সুস্থ হয়ে বসুন্ধরা মিডিয়া অ্যাওয়ার্ড নিলেন প্রথম আলোর দীপু

সুস্থ হয়ে বসুন্ধরা মিডিয়া অ্যাওয়ার্ড নিলেন প্রথম আলোর দীপু

বসুন্ধরা মিডিয়া অ্যাওয়ার্ড নিয়েছেন প্রথম আলোর স্টাফ ফটোসাংবাদিক দীপু মালাকার। শনিবার (৪ জুন) দুপুরে ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপের কার্যালয়ে এসে তিনি পুরস্কারের অর্থ, সনদপত্র ও সম্মাননা স্মারক গ্রহণ করেন।
 
তার হাতে পুরস্কার তুলে দেন মিডিয়া অ্যাওয়ার্ড-২০২১ কমিটির কর্মকর্তারা। গত সোমবার (৩০ মে) সন্ধ্যায় রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় (আইসিসিবি) এক জমকালো অনুষ্ঠানের মধ্যে দিয়ে বিজয়ী অন্যান্য ১০ অনুসন্ধানী সাংবাদিকের হাতে অ্যাওয়ার্ড তুলে দেওয়া হয়।

তিনি অসুস্থতার কারণে ওই দিন মিডিয়া অ্যাওয়ার্ড অনুষ্ঠানে উপস্থিত হতে পারেননি। আলোকচিত্র ক্যাটাগরিতে অ্যাওয়ার্ড পাওয়া দীপু মালাকার তার প্রতিক্রিয়ায় বলেন, বসুন্ধরার এ আয়োজন আমাদের কাজের প্রতি আগ্রহ বাড়াবে। দেশের ইতিহাসে এই প্রথম কাজের এতো বড় স্বীকৃতি দিল বসুন্ধরা গ্রুপ। তারা গণমাধ্যমে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখে যাচ্ছেন। আগামী দিনে এ উদ্যোগ অব্যহত থাকলে দেশের অনুসন্ধানী সাংবাদিকতায় তরুণরা উৎসাহিত হবে।  

প্রথম আলোর এই স্টাফ ফটোসাংবাদিককে পুরস্কারের অর্থমূল্য হিসেবে আড়াই লাখ টাকা, সম্মাননা স্মারক এবং সনদপত্র দেয়া হয়।

গত বছর ২৮ জুলাই ‘মোটরসাইকেলে স্ত্রীকে পিঠে বেঁধে হাসপাতালের খোঁজে’ শিরোনামে একটি সংবাদ প্রকাশিত হয়। সেই সংবাদের ছবি তোলেন দীপু মালাকার। ছবিতে দেখা যায়, হাসপাতালে সিট না পেয়ে মোটরসাইকেলে করে করোনায় আক্রান্ত স্ত্রী নাসরিন সুলতানাকে নিয়ে রওনা হয়েছেন আবদুর জাহেদ রাজু। সামাজিক যোগাযোগ মাধ্যমে সেই ছবি ভাইরাল হয়।  

‘বসুন্ধরা মিডিয়া অ্যাওয়ার্ড ২০২১’ প্রদানে গঠিত জুরিবোর্ড সেই আলোকচিত্রের জন্য দীপু মালাকারকে অ্যাওয়ার্ডের জন্য নির্বাচিত করেন।

উল্লেখ্য, দেশের গণমাধ্যমে গত বছর প্রকাশিত ও প্রচারিত অনুসন্ধানী প্রতিবেদন বিচার বিশ্লেষণ করে পাঁচটি ক্যাটাগরিতে ১১ জনকে বাছাই করা হয়। অন্যান্য পুরস্কারপ্রাপ্তরা হলেন, মুক্তিযুদ্ধ ক্যাটাগরিতে দ্যা ডেইলি স্টারের রিপোর্টার আহমাদ ইশতিয়াক (প্রিন্ট), মাছরাঙা টেলিভিশনের বিশেষ প্রতিনিধি কাওসার সোহেলী (টেলিভিশন), জাগো নিউজ ২৪.কম-এর জ্যেষ্ঠ প্রতিবেদক সালাহ উদ্দিন জসিম (অনলাইন), অপরাধ ও দুর্নীতি ক্যাটাগরিতে দেশ রূপান্তরের হবিগঞ্জ জেলা প্রতিনিধি শোয়েব চৌধুরী (প্রিন্ট), জিটিভির স্টাফ রিপোর্টার জান্নাতুল ফেরদৌসী (টেলিভিশন), নিউজ বাংলা২৪.কম-এর ফ্রিল্যান্সার জেসমিন পাপড়ি (অনলাইন), নারী ও শিশু ক্যাটাগরিতে সমকালের জ্যেষ্ঠ প্রতিবেদক রাজীব আহাম্মদ (প্রিন্ট), আনন্দ টিভির রিপোর্টার শওকত সাগর ( (টেলিভিশন), ঢাকা পোস্টের জ্যেষ্ঠ প্রতিবেদক আদনান রহমান (অনলাইন) ও অনুসন্ধানী প্রামাণ্যচিত্রে মাছরাঙা টেলিভিশনের বিশেষ প্রতিনিধি মাজাহারুল ইসলাম (টেলিভিশন)।  

তাদের প্রত্যেককে পুরস্কারের অর্থমূল্য হিসেবে আড়াই লাখ টাকা, সম্মাননা স্মারক এবং সনদপত্র দেয়া হয়। এ ছাড়া বসুন্ধরা মিডিয়া অ্যাওয়ার্ড প্রদান উপলক্ষে দেশের তৃণমূল সাংবাদিকতায় অবদান রাখার স্বীকৃতিস্বরূপ প্রতি জেলা থেকে একজন করে মোট ৬৪ প্রবীণ ও গুণী সাংবাদিককে বিশেষ সম্মাননা দেয়া হয়। তাদের প্রত্যেককে এক লাখ টাকা, সম্মাননা স্মারক এবং সনদপত্র দেওয়া হয়। পরিয়ে দেওয়া হয় উত্তরীয়।


পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত


DMCA.com Protection Status
সম্পাদক ও প্রকাশক: নাজমুল হক শ্যামল
দৈনিক নতুন সময়, ২৫/১ পল্লবী, মিরপুর ১২, ঢাকা- ১২১৬
ফোন: ৫৮৩১২৮৮৮, ০১৯৯৪ ৬৬৬০৮৯, ইমেইল: info@notunshomoy.com
Developed & Maintainance by i2soft