নতুন সময় প্রতিবেদক
Published : Sunday, 4 November, 2018 at 2:13 PM, Update: 04.11.2018 2:25:07 PM, Count : 60
ইসলামের সেবা প্রকৃতপক্ষে শেখ হাসিনাই করেন: বিএম ইউসুফ আলী

ইসলামের সেবা প্রকৃতপক্ষে শেখ হাসিনাই করেন: বিএম ইউসুফ আলী

কওমি শিক্ষা সনদের স্বীকৃতি বাস্তবায়ন করায় আজ রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে সংবর্ধনা দিয়েছেন দেশের শীর্ষ আলেমরা। এ সময় আলেমরা প্রধানমন্ত্রীকে ‘কওমি জননী’ উপাধীতে ভূষিত করেন।

এ প্রসঙ্গে বাংলাদেশ ইনস্যুরেন্স ফোরামের সভাপতি ও পপুলার লাইফ ইনস্যুরেন্সের সিইও বিএম ইউসুফ আলী এ প্রতিবেদককে বলেন, আওয়ামী লীগ ধর্মের নামে কোনো ব্যবসা করে না। ইসলামের সেবা প্রকৃতপক্ষে শেখ হাসিনাই করেন

তিনি বলেন, দেশে ইসলামের প্রচার প্রসার, মিলাদ, কেয়ামসহ ধর্মীয় প্রচার হচ্ছে। ইতিমধ্যে অনেকগুলো পদক্ষেপ নেয়া হয়েছে। ইসলামি ফাউন্ডেশন, আরবি বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা, সর্বশেষ কওমি সনদের স্বীকৃতি এ সরকারের উল্লেখযোগ্য সাফল্য। এর ধারাবাহিকতা রক্ষার্থে এ সরকারের উন্নয়নের জন্য আসন্ন একাদশ নির্বাচনে নৌকাকে ভোট দেয়ার আহ্বান জানান বিএম ইউসুফ আলী।

ইসলামের উন্নয়নে শেখ হাসিনার গৃহিত পদক্ষেপ সমূহের কথা বলতে গিয়ে তিনি বলেন, শেখ হাসিনা সরকার গঠন করার পর ইসলামি শিক্ষার প্রসার ঘটানোর লক্ষ্যে স্বতন্ত্র মাদ্রাসা শিক্ষা বোর্ড পূর্নগঠন করেন। সেই সাথে মাদ্রাসাগুলোতে অনার্স কোর্স চালু করেন। শেখ হাসিনার সরকারই দীর্ঘ সময় পর কওমী সনদের স্বীকৃতি দিয়েছেন এবং বাংলাদেশের ইতিহাসে প্রথমবারের মত ১০১০ জন কওমী মাদ্রাসার শিক্ষার্থীকে সরকারি চাকরি দিয়েছেন। ইসলামের মৌলিক বিষয়গুলো সঠিকভাবে বর্ননা ও পালন করার লক্ষ্যে দেশে ৭ টি ইমাম প্রশিক্ষণ কেন্দ্র গঠন করেছেন।

ইমাম ও মুয়াজ্জিনদের কথা মাথায় রেখে শেখ হাসিনা  ইমাম-মুয়াজ্জিন কল্যাণ ট্রাস্ট গঠন করেন। ধর্মীয় শিক্ষাদানের পাশাপাশি আলেম ওলামাদের কর্মসংস্থানের কথা চিন্তা করে শেখ হাসিনা মসজিদ ভিত্তিক শিশু ও গণশিক্ষা প্রকল্পের ৬ষ্ঠ পর্যায় ১৫০০ কোটি ৯৩ লক্ষ টাকা বরাদ্দ দিয়েছেন। যার ফলে ছিয়াত্তর হাজার এবং আটান্ন হাজার আলেম-ওলামাদের কর্মসংস্থানের সৃস্টি হয়েছে। যেটি পৃথিবীর ইতিহাসে নজির স্বরূপ।

আল-কুরআন নির্ভুলভাবে সংরক্ষণ, পঠন ও অনুশীলনের জন্য ৭৪ কোটি ১০ লক্ষ টাকা ব্যয়ে আল-কুরআন ডিজিটালাইজেশন করেছেন শেখ হাসিনা। তাঁর ব্যক্তিগত নির্দেশনায় পাঁচ বছর মেয়াদী হজ্ব নীতি প্রণয়ন করা হয়। সেই সাথে হজ্ব যাত্রিদের সুবিধার কথা চিন্তা করে ২০১১ সালে জেদ্দা হজ্ব টার্মিনালে প্লাজা ভাড়া নেওয়া হয়। যার জন্য ২০১০ থেকে ২০১১ সালে বাংলাদেশ হজ্ব ব্যবস্থাপনায় দক্ষিণ এশিয়ায় প্রথম হবার গৌরব অর্জন করে।

দেশের তরুণরা যাতে ইসলামের জ্ঞান নিয়ে নিজেদের জীবন গড়তে পারে, সে উদ্দেশ্যে সরকার ৪১৩ কোটি টাকা ব্যয়ে নির্মাণ করছে দেশের প্রথম আরবি বিশ্ববিদ্যালয়। শেখ হাসিনার নেতৃত্বাধীন আওয়ামীলীগ সরকার প্রতি জেলা উপজেলায় মোট ৫৬০ টি মডেল মসজিদ নির্মাণ করে ইসলামের প্রসারে নবদিগন্তের সূচনা করতে যাচ্ছেন বলেই মনে করেন বিএম ইউসুফ আলী।


« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
সম্পাদক ও প্রকাশক: নাজমুল হক শ্যামল
দৈনিক নতুন সময়, বাড়ি ৭/১, রোড ১, পল্লবী, মিরপুর ১২, ঢাকা- ১২১৬
ফোন: ৫৮৩১২৮৮৮, ০১৯৯৪ ৬৬৬০৮৯, ইমেইল: newsnotunsomoy@gmail.com
Developed & Maintainance by i2soft