তানভীর রুবেল, সৌদি আরব
Published : Thursday, 16 August, 2018 at 6:19 PM, Count : 244
রিয়াদে স্বেচ্ছাসেবক লীগের শোক দিবস পালন

রিয়াদে স্বেচ্ছাসেবক লীগের শোক দিবস পালন

১৫ আগস্টের প্রথম প্রহরে সৌদীআরবের রিয়াদ মহানগর আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের উদ্যোগে কাঙ্গালী ভোজসহ জাতীয় শোক দিবস পালিত হয়েছে।

সংগঠনটির সভাপতি মুহাম্মদ ইউসুফ খাঁনের সভাপতিত্বে ও সাধারন সম্পাদক মোঃ ফারুক হোসেনের  সঞ্চানালয়ে এতে বক্তৃতা করেন যথাক্রমে-  শহীদুল্লাহ জিন্নাহ,আবুল বাশার মাতুব্বর, মাজহারুল ইসলাম পলাশ, শাওন মহসীন খান, মোশতাক আহমেদ, সর্দার লিটন, নুর আমীন, মাজহারুল ইসলাম রুবেল, আব্দুল আজীজ লিটন, জয়নাল আবেদীন, হাসান চৌধুরী, সাইফুল্লাহ নাহিদ শাহ, সুমন পাটোয়ারী, মার্শাল টিটু,  রাশেদ চৌধুরী হাসান মুরাদ রুবেল, বাদল খালাসী, মাসুদ রানা, শেখ মোঃ আব্দুর রউফ, কাজী শাহিন, সাইফুল ইসলাম, ফেরদৌস মোল্লা, জুয়েল রানা, আরমান হোসেন, সাখাওয়াত হোসেন স্বাধীন ও সোহেল রানা প্রমুখ নেতৃবৃন্দগন।

অনুষ্ঠানের শুরুতেই পবিত্র কোরান থেকে তেলোয়াত করেন সুমন করিম। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবারবর্গসহ ১৫ আগস্ট নিহত সকল শহীদ, জাতীয় চার নেতা, একুশে আগস্ট গ্রেনেড হত্যায় নিহত শহীদগন, ৭১ এর সকল শহীদ মুক্তিযোদ্ধা, বাংলাদেশ সৃস্টির শুরু থেকে অদ্যাবদি সকল মুজিবাদর্শের সৈনিকদের স্মৃতির প্রতি শ্রদ্ধা ও দোয়া দরূদ দিয়ে শুরু হয় অনুষ্ঠানটি। অনুষ্ঠান শেষে দোয়া ও মিলাদ মাহফিল পরিচালনা করেন সাংবাদিক এ.কে. আজাদ লিটন। জাতির জনকের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধায় স্বরচিত কবিতা আবৃতি করেন সাংবাদিক ও নাট্যকার জাহাঙ্গীর আলম হৃদয়।

অনুষ্ঠান সমাপনি বক্তৃতায় মুহাম্মদ ইউসুফ খাঁন বলেন,আগস্ট এলে  ৭৫ থেকে এ পর্যন্ত ৪৩টি বছর পিতার শোকে আমরা যখন শোকাহত - আমরা যখন ব্যাথিত, আমরা যখন ক্রন্দন করতে থাকি তখন খালেদা তারেকগন উল্লাস করে আনন্দ করে। ভূয়া জম্মদিন পালন করে এক নগ্ন উম্মাদনায় গোটা বাঙ্গালী জাতির অনুভূতিতে ওরা আঘাত করে তাদের প্রভূ পাকিস্তানকে খুশী করতে চাই। তিনি বলেন, যে জাতির জন্য জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জীবনের সকল সুখ - ভোগ- বিলাসকে তুচ্ছ করে বছরের পর বছর কারাগারকেই নিজের একান্ত ঠিকানা বানালেন যে নেতা পাকিস্তানীদের কারাগারে ফাঁসির মঞ্চে দাড়িয়েও বাঙ্গালী জাতির মুক্তির জয়গান গাইলেন আমরা সেই জাতি তাঁকে পুরুস্কৃত করবার বদলে বুলেটের আঘাতে জর্জরিত করে রক্ত গঙ্গা  ভাঁসিয়েছি ধানমন্ডির ৩২ নম্বর বাড়ী। তিনি অনতিবিলম্ভে জাতির জনককে স্বপরিবারে হত্যাকারী ফাঁসির দন্ডাদেশ প্রাপ্ত আসামীদের দেশে ফেরত আনতে প্রয়োজনীয় উদ্যোগ গ্রহনে দেশরত্ন শেখ হাসিনার প্রতি অনুরোধ জানান। অনুষ্ঠান শেষে শত শত মুজিব সৈনিকগন কাঙ্গালীভোজে অংশগ্রহন করেন।।



« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
সম্পাদক ও প্রকাশক: নাজমুল হক শ্যামল
দৈনিক নতুন সময়, বাড়ি ৭/১, রোড ১, পল্লবী, মিরপুর ১২, ঢাকা- ১২১৬
ফোন: ৫৮৩১২৮৮৮, ০১৯৯৪ ৬৬৬০৮৯, ইমেইল: newsnotunsomoy@gmail.com
Developed & Maintainance by i2soft