নতুন সময় প্রতিবেদক
Published : Friday, 10 August, 2018 at 11:00 AM, Update: 10.08.2018 11:07:01 AM, Count : 89
সাকিবকে এশিয়া কাপে চান পাপন

সাকিবকে এশিয়া কাপে চান পাপন

বাংলাদেশ অলরাউন্ডার সাকিব আল হাসান আঙুলের ইনজুরিতে ভুগছেন। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজ শেষে সাকিব জানান, দ্রুতই তিনি অস্ত্রপচার করে নিতে চান। কিন্তু অস্ত্রপচারের পর সুস্থ হয়ে ফিরতে তার ছয় সপ্তাহের মতো সময় লাগবে। আর সংযুক্ত আরব আমিরাতে এশিয়া কাপ শুরু হবে পাঁচ সপ্তাহ পরে। তাই বিসিবি কর্তা চান না, সাকিব এশিয়া কাপ মিস করুক।

আগামী সেপ্টেম্বরে আরব আমিরাতের মাটিতে অনুষ্ঠিত হতে যাওয়া এশিয়া কাপের পর থেকে দারুন ব্যস্ত সূচি বাংলাদেশের। প্রায় টানা খেলা। অক্টোবরে জিম্বাবুয়ে সফরে আসবে। নভেম্বর-ডিসেম্বরে ওয়েস্ট ইন্ডিজের সাথে দেশের মাটিতে সিরিজ। এরপর ২০১৯ সালের একদম শুরু, মানে জানুয়ারিতে বিপিএল। ফেব্রুয়ারি-মার্চে নিউজিল্যান্ড সফর। এরপর ইংল্যান্ডে বিশ্বকাপ ক্রিকেট।

বৃহস্পতিবার ০৯ আগস্ট, রাজধানীর ওয়েস্টিন হোটেলে কোচ স্টিভ রোডসসহ বোর্ডের সদস্যদের নিয়ে এক বৈঠক করেন বাংলাদেশ ক্রিকেট বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপন। সেখানে সদ্য শেষ হওয়া সিরিজের ভালো-খারাপ দিক, সাকিবের বর্তমান অবস্থা, আসন্ন এশিয়া কাপ, ক্রিকেটারদের অসদাচরণ সহ বিভিন্ন বিষয়ে আলোচনা হয়েছে।

বৈঠকে সাকিবের আঙ্গুলে অস্ত্রোপচার করা নিয়ে কথা বলেন পাপন বলেন, সাকিব আমাকে ফোন করেছিল। বলেছিল যে হাতে অস্ত্রোপচার করাতে হবে। হেড কোচও ওখান থেকে ফোন করেছিল। কারণ হাতে যে স্ট্রেংথ ওর দরকার, সেটা পাচ্ছে না ব্যাটিংয়ে। ইনজেকশন নিয়ে নিয়ে খেলছে; কিন্তু অপারেশন হলে অন্তত ছয় সপ্তাহের বিরতি দরকার। এত লম্বা বিরতি পাওয়াটা কঠিন। প্রথম চেষ্টা করা হচ্ছে, যদি কোনো খেলার মাঝখানে ওকে বিরতিটা দেওয়া যায়। আর তা না হলে একটা খেলাই বাদ দিতে হবে। যেটা ওকে ছাড়া আমরা চিন্তাই করতে পারছি না।

তাহলে কখন হবে অস্ত্রোচপার? এশিয়া কাপের আগে না পরে? পাপনের জবাব, এশিয়া কাপের আগেও হতে পারে, আবার পরেও হতে পারে। মানে জিম্বাবুয়ে সিরিজের সময়ও হতে পারে। আজকে কোচের সঙ্গে যে কথা হয়েছে। সেও বলেছে এশিয়া কাপের কথাই। আমি বলেছি, এশিয়া কাপের চেয়ে ভালো হয় আমরা জিম্বাবুয়ে সিরিজের সময় করি। নতুন কিছু ক্রিকেটারও দেখতে পারব আমরা। ওটাতে আমার মনে হয় ভালো হবে। এশিয়া কাপ এমনিতেই এবার কঠিন হবে। তার ওপর সাকিবের মতো একজন ক্রিকেটার না খেললে দলের মোরাল আরও উইক হয়ে যেতে পারে। তারপরও আরও কথা হবে। আজ-কালের মধ্যে সাকিবের সঙ্গে কথা বলব। আমার মনে হয়, এশিয়া কাপের আগে না করে অন্য সময় করাটাই ভালো হবে।

সীমিত ওভারের ক্রিকেটে কিছুটা অবহেলার চোখেই দেখা হয় ডানহাতি ব্যাটসম্যান মুমিনুল হককে। সেই মুমিনুলই বাংলাদেশ ‘এ’ দলের হয়ে আয়ারল্যান্ড ‘এ’ দলের বিপক্ষে করে ফেলেছেন এক রেকর্ড। ওয়ানডে ফরম্যাটে লিস্ট ‘এ’ ক্রিকেটে দেশের বাইরে বাংলাদেশের হয়ে ব্যক্তিগত সর্বোচ্চ ১৮২ রানের মালিক মুমিনুল।

মুমিনুলের পারফরম্যান্সের ভিত্তিতে সামনের সিরিজগুলোতে দলে জায়গা পাবেন কিনা এমন এক প্রশ্নের উত্তরে সভাপতি বলেন, এখানে সমস্যাটা বলি, এমনিতেই কয়েকটা জায়গা ছাড়া সবই ফিক্সড। তিন অথবা সাতে রদবদল করা যেতে পারে। এখন সাকিব তিনে খেলতে শুরু করেছে। সে খেললে তো কথাই নেই। সাকিব তিনে খেললে ছয়-সাতের আগে অপশন নেই। তো পজিশন দেখে ঠিক করতে হয়। মুমিনুল তো সবসময়ই আমরা মনে করি ভালো ব্যাটম্যান। সে রান করাতে আমরা সকলেই খুব খুশি। কারণ আমরা মনে করি সে আসলেই ভালো ব্যাটসম্যান। তবে সাকিব তিনে ফিক্সড হয়ে গেলে তার ৬-৭ ছাড়া জায়গা পাওয়া মুশকিল।


« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
সম্পাদক ও প্রকাশক: নাজমুল হক শ্যামল
দৈনিক নতুন সময়, বাড়ি ৭/১, রোড ১, পল্লবী, মিরপুর ১২, ঢাকা- ১২১৬
ফোন: ৫৮৩১২৮৮৮, ০১৯৯৪ ৬৬৬০৮৯, ইমেইল: newsnotunsomoy@gmail.com
Developed & Maintainance by i2soft