নতুন সময় ডেস্ক
Published : Tuesday, 7 August, 2018 at 6:58 PM, Update: 07.08.2018 7:06:26 PM, Count : 75
হামলাকারী সনাক্তে সরকারকে ৭২ ঘণ্টার আল্টিমেটাম

হামলাকারী সনাক্তে সরকারকে ৭২ ঘণ্টার আল্টিমেটাম

নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলন চলাকালে সাংবাদিকদের ওপর হামলার তীব্র নিন্দা জানিয়েছেন সাংবাদিকরা। পাশাপাশি হামলাকারীদের সনাক্তে ৭২ ঘণ্টার আল্টিমেটাম দেয়া হয়েছে।

মঙ্গলবার ৭ আগস্ট, রাজধানীর কারওয়ান বাজার সার্ক ফোয়ারায় ১০ মিনিটের মানববন্ধন ও প্রতীকী কর্মবিরতি থেকে সাংবাদিকরা এ আল্টিমেটাম দেন।

বেধে দেয়া সময়ের মধ্যে হামলাকারীদের সনাক্ত করে আইনের আওতায় আনার দাবি জানান তারা। এর ব্যত্যয় হলে কঠোর কর্মসূচি দেয়ার হুমকিও দেন সাংবাদিকরা।

হামলায় আহত সাংবাদিক উজ্জ্বল জিসান বলেন, নিপীড়নের মাত্রা আমি নিজে মার খাওয়ায় বুঝা যায় কতটা ভয়াবহ। হামলাকারীরা গালি দিয়ে বলে, এই মিডিয়ার দরকার নাই। স্কুল-কলেজের পোশাক পড়া শিক্ষার্থীরাও কেউ এগিয়ে আসেনি। তারাও চায় আমরা মার খাই। হামলার শিকার হওয়া সাংবাদিকরা দীর্ঘদিন এক ধরনের মেন্টাল ট্রমার মধ্যে থাকে। পরিবার থেকেও নিরাপত্তাহীনতায় ভোগে।

মানববন্ধনে অংশ নেওয়া আরেক সাংবাদিক বলেন, এখন পর্যন্ত হামলাকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার কোনও উদ্যোগ দেখা যায়নি। বরং সরকারের পক্ষ থেকে বলা হচ্ছে হামলাকারীদের তালিকা দিতে। এতগুলো পত্রিকায় ছবি প্রকাশের পরও যদি তাদের না পাওয়া যায়, তাহলে আমরা বুঝে নেবো সরকার মুক্ত গণমাধ্যমের বিপক্ষে। হামলাকারীদের সনাক্ত করে বিচারের আওতায় না আনা হলে ভবিষ্যতে হামলাকারী দলের সংবাদ বর্জনসহ আরও কঠোর কর্মসূচি দিতে বাধ্য হবো আমরা।

সাংবাদিক দীপন দেওয়ান বলেন, আমরা যারা মাঠে কাজ করি, তাদের প্রতিনিয়ত ঝুঁকি নিয়ে কাজ করতে হয়। আমরা দেখেছি, আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী গুজবকারীদের কীভাবে চিহ্নিত করেছে। কিন্তু সাংবাদিকদের ওপরে হামলাকারীদের চিহ্নিত করার কোনও প্রক্রিয়া আমরা দেখতে পাচ্ছি না। আমরা সরকারকে বলতে চাই, ৭২ ঘণ্টার মধ্যে হামলাকারীদের চিহ্নিত করার প্রক্রিয়া শুরু না হলে, এরপর আমরা কঠোর কর্মসূচি দিতে বাধ্য হবো।

মানববন্ধনে উপস্থিত ছিলেন বিভিন্ন ইলেকট্রনিক, প্রিন্ট, অনলাইন পোর্টালের সাংবাদিকরা।#


« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
সম্পাদক ও প্রকাশক: নাজমুল হক শ্যামল
দৈনিক নতুন সময়, বাড়ি ৭/১, রোড ১, পল্লবী, মিরপুর ১২, ঢাকা- ১২১৬
ফোন: ৫৮৩১২৮৮৮, ০১৯৯৪ ৬৬৬০৮৯, ইমেইল: newsnotunsomoy@gmail.com
Developed & Maintainance by i2soft