ই-পেপার সোমবার ১৪ নভেম্বর ২০২২
সদস্য হোন |  আমাদের জানুন |  পডকাস্ট |  গুগলী |  ডিসকাউন্ট শপ
শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ১৫ চৈত্র ১৪৩০
কোনো বাধা মানছে না ঘরমুখো মানুষ, পায়ে হেঁটে ঘাটের পথে
নতুুন সময় প্রতিনিধি
প্রকাশ: Sunday, 9 May, 2021, 8:33 PM

কোনো বাধা মানছে না ঘরমুখো মানুষ, পায়ে হেঁটে ঘাটের পথে

কোনো বাধা মানছে না ঘরমুখো মানুষ, পায়ে হেঁটে ঘাটের পথে

মনছুর রহমান সাভারের নবীনগরের বিভিন্ন জায়গায় হকারী করেন। এই আয় দিয়েই নিজেও পরিবারের সংসার চালান। করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউয়ের শুরু থেকেই আয় রোজগার তেমন হচ্ছিল না। সামনে ঈদের ছুটিতে সব কিছু বন্ধ থাকায় সঙ্গে থাকা টাকা দিয়ে বাসা ভাড়া ও খাওয়া সম্ভব হবে না বলেও কঠোর নিষেধাজ্ঞার মধ্যে গ্রামের বাড়ি পাবনার কাজীরহাটের যাচ্ছিলেন। আন্তজেলা বাস সার্ভিস বন্ধ থাকায় ভেঙে ভেঙে আরিচা ঘাটের দিকে আসতে থাকেন। পথিমধ্যে ঢাকা-আরিচা মহাসড়কের মানিকগঞ্জের শিবালয়ের টেপড়া এলাকায় তাদের গাড়ি বিজিবি আটকিয়ে দিলে পায়ে হেঁটেই ঘাটের দিকে রওয়ানা হন।

এদিকে ঘাটে ফেরি-লঞ্চ বন্ধ থাকায় অনেকটাই অনিশ্চয়তার মধ্যে ঘাটের দিকে যান। মনছুরের মত শত শত যাত্রী বিধিনিষেধাজ্ঞা অমান্য করে বাড়ি ফিরছেন। আবার অনেকেই পরিবারের সঙ্গে ঈদের আনন্দ ভাগাভাগি করতে কর্মস্থল  রাজধানী ঢাকা ছাড়ছেন।

জানা গেছে, রবিবার পাটুরিয়া ও আরিচা এ দুইটি ঘাটে ফেরি চলাচল বন্ধ রয়েছে। শুধু মাত্র জরুরি রোগী ও লাশবাহী অ্যাম্বুলেন্স পারের জন্য ছোট দুইটি ফেরি চলাচল করছে। সকালের দিকে যাত্রীর চাপ কম থাকলেও দুপুরের দিকে মহাসড়ক ও ঘাট এলাকায় চাপ বাড়তে থাকে। জরুরি সার্ভিসের ফেরি ঘাট থেকে ছেড়ে যাওয়ার সময় অনেকেই ফেরিতে উঠে পরছে।
এদিকে, যাত্রীদের চাপ ঠেকাতে ঢাকা-আরিচা মহাসড়কের মানিকগঞ্জের প্রবেশ পথ বারবাড়িয়া, শিবালয় উপজেলার টেপড়া, ও সিংগাইর উপজেলার প্রবেশ পথে বিজিবির চেক পোস্ট বসানো হয়েছে। এছাড়া ঘাট এলাকায়ও পুলিশের পাশাপাশি বিজিবি টহল দেয়। এসময় শিবালয়ের ইউএনও, এসিল্যান্ড অবৈধ্যভাবে প্রবেশ করা গাড়ি ও মোটরসাইকেল গুলোকে জরিমানা করে ঢাকার দিকে ঘুরিয়ে দেন। দায়িত্ব পালনকালে শিবালয় ইউএনও'র সঙ্গে এক দম্পতির বাগড়া বাঁধে।

শিবালয় উপজেলা নির্বার্হী অফিসার বিএম রুহুল আমীন রিমন বলেন, পাটুরিয়া ঘাটে যাত্রীদের চাপ ঠেকাতে ঘাটের প্রবেশ পথ মাহাসড়কের টেপড়া এলাকায় বিজিবি মোতায়েন করে চেক পোস্ট বসানো হয়েছে। রাজধানী ঢাকা থেকে আসা গাড়িগুলোকে ঘুরিয়ে দেওয়া হচ্ছে। প্রয়োজনে মোবাইল কোর্টের মাধ্যেমে জরিমানাও করা হয়। এছাড়া মহাসড়কের মানিকগঞ্জের কয়েকটি স্থানে বিজিবির চেক পোস্ট বসানো হয়। সব কিছু মিলে আজ পাটুরিয়া ও আরিচা ঘাট অনেকটা নিয়ন্ত্রণে ছিল বলেও ওই কর্মকতা জানান।

বিআইডব্লিউটিসির পাটুরিয়া ঘাটের সহকারী ব্যবস্থাপক মহীদ্দিন রাসেল জানান, পাটুরিয়া-দৌলতদিয়া রুটে রবিবার সকাল থেকেই ফেরি সার্ভিস বন্ধ রাখা হয়। তবে জরুরি সার্ভিসের লাশ ও রোগীবাহী অ্যাম্বুলেন্স পারাপারের জন্য দুটি ছোট ফেরি সচল রাখা হয়। সকালের দিকে যাত্রীর চাপ কিছুটা কম থাকলেও দুপুরের দিকে কিছু যাত্রী ঘাটে পারের জন্য আসে।

পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: নাজমুল হক শ্যামল
দৈনিক নতুন সময়, গ্রীন ট্রেড পয়েন্ট, ৭ বীর উত্তম এ কে খন্দকার রোড, মহাখালী বা/এ, ঢাকা ১২১২।
ফোন: ৫৮৩১২৮৮৮, ০১৯৯৪ ৬৬৬০৮৯, ইমেইল: info@notunshomoy.com
কপিরাইট © দৈনিক নতুন সময় সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft
DMCA.com Protection Status